ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিসে থাকবে ১১০০ বাস

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৯ ৪:২৮:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২৩ ৯:৫১:০৮ এএম
বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিসে থাকবে ১১০০ বাস
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : ঘরমুখী যাত্রীদের দুর্ভোগ কমাতে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) ঈদ স্পেশাল সার্ভিসে থাকছে প্রায় ১ হাজার ১০০ বাস থাকবে।

রোববার সচিবালয়ে যোগাযোগ মন্ত্রণালয়ের সভাকক্ষে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

এরপর মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতিবিষয়ক সভায় সভাপতিত্ব করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় ইতোমধ্যে বিআরটিসির জন্য ৫০০ ট্রাকের মধ্যে ৪৮০টি এবং ৬০০ বাসের মধ্যে ১৭৯টি ঢাকায় পৌঁছেছে। এবার বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিসে থাকছে প্রায় ১ হাজার ১০০ বাস। এছাড়া, জরুরি অবস্থা মোকাবিলায় ৫০টি বাস স্ট্যান্ডবাই রাখা হবে।

আগামী ২০ মে থেকে বিআরটিসির সংশ্লিষ্ট ডিপো থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। ১০ জুন পর্যন্ত ঈদ সার্ভিসের এসব বাস চলাচল করবে বলে জানান সড়ক পরিবহনমন্ত্রী।

এ সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়াম্যান মো. মশিয়ার রহমান, বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভুঁইয়া, ডিটিসিএর নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমানসহ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৯/আসাদ/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন