ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রামে কড়া নিরাপত্তায় ঈদ জামাতের প্রস্তুতি

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-০৩ ৬:৩৫:৪০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-০৩ ৬:৩৫:৪০ পিএম
চট্টগ্রামে কড়া নিরাপত্তায় ঈদ জামাতের প্রস্তুতি
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরীতে ঈদুল ফিতরের প্রধান জামাত হবে নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে। এই মাঠে কঠোর নিরাপত্তার মধ্যে ঈদের জামাতের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

সোমবার দামপাড়াস্থ জমিয়তুল ফালাহ মসজিদ ময়দানে ঈদ জামাতের প্রস্তুতি কার্যক্রম পরিদর্শন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন এবং চট্টগ্রাম নগর পুলিশ কমিশনার মাহবুবুর রহমান।

ঈদ জামাতের প্রস্তুতি পরিদর্শন করে চট্টগ্রাম সিটি মেয়র সাংবাদিকদের জানান, ঈদগাহের প্রতিটি প্রবেশপথে তিনটি করে মুভিং ক্যামেরাসহ ২২টি সিসি ক্যামেরা বসানো হচ্ছে। মাঠের বিভিন্ন প্রান্ত থেকে সিসি ক্যামেরার মাধ্যমে পুরো মাঠের ঈদ জামাত মনিটরিং করবে পুলিশ। ঈদের দিন বৃষ্টি হলেও মাঠে এবং মসজিদের ভিতরে ঈদ জামাতের পূর্ণ প্রস্তুতি রাখা হয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মাহবুবুর রহমান প্রধান ঈদ জামাতের ময়দান পরিদর্শন করে সাংবাদিকদের বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে। ঈদগাহে প্রবেশ ও বের হওয়ার পথে আর্চওয়ে গেট, মেটাল ডিটেকটর থাকবে। পোশাক পরিহিত পুলিশের সাথে বোম্ব ডিসপোজাল ইউনিট, সোয়াট, কাউন্টার টেরোরিজম ইউনিট ও সাদা পোশাক পরিহিত গোয়েন্দাসহ পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যেসব নগরবাসী ঈদ উপলক্ষে শহর ছেড়েছেন তাদের বাসার নিরাপত্তার জন্য বিশেষ মোবাইল টিম মোতায়েন থাকবে। নগরীর প্রধান ঈদ জামায়াত জমিয়াতুল ফালাহ মসজিদে ঈদের জামায়াতে সিসি ক্যামেরার মাধ্যমে নজরদারি বহাল থাকবে। সার্বিক নিরাপত্তার জন্য পুলিশ সর্বোচ্চ সতর্ক থাকবে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সিএমপির সামর্থ্য রয়েছে। নগরবাসীর আতঙ্কিত হওয়ার কোনো কারণ নাই।

এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) আমেনা বেগম, বিপিএম-সেবা, সকল উপ-পুলিশ কমিশনার, অতিরিক্ত উপ-কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, ভারপ্রাপ্ত কর্মকর্তাগণসহ প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে জমিয়তুল ফালাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাত হবে সকাল ৮টায়। একই স্থানে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়। প্রথম জামাতে ইমামতি করবেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব ও জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার মুহাদ্দিস সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী। দ্বিতীয় জামাতে ইমামতি করবেন জমিয়তুল ফালাহর পেশ ইমাম হাফেজ মাওলানা আহমুদুল হক। জমিয়তুল ফালাহ মসজিদ ময়দান ছাড়াও চট্টগ্রাম সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় নগরের ৪১ ওয়ার্ডে ১৬৪টি ঈদ জামাত হবে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/৩ জুন ২০১৯/রেজাউল/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge