ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

২৩ জুন সিলেট বিভাগে পরিবহন ধর্মঘট

আব্দুল্লাহ আল নোমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১২ ১০:৫০:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৩ ৮:৩২:৫২ এএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে বিআরটিসির বাস চলাচল বন্ধের দাবি জানিয়ে বিভাগজুড়ে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সড়ক পরিবহন মালিক সমিতি। আগামী ২৩ জুন সিলেট বিভাগে তারা ধর্মঘট পালন করবে বলে ঘোষণা দিয়েছে। একই দিন ব্রাহ্মণবাড়ীয়া জেলায়ও ধর্মঘট পালন করা হবে বলে জানিয়েছেন সমিতির নেতারা।

বুধবার দক্ষিণ সুরমাস্থ সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি: নং বি ১৪১৮ এর কার্যালয়ে সিলেট, বি-বাড়ীয়া, হবিগঞ্জ ও সুনামগঞ্জ মালিক-শ্রমিকের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা শেষে এ ঘোষণা দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি: নং বি ১৪১৮ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক।

তিনি বলেন, ‘পরিবহণ শ্রমিক নেতৃবৃন্দের সাথে আলাপ-আলোচনা না করেই গত ৩ জুন সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি যানবাহন চলাচল শুরু হয়। এ কারণে মালিক ও পরিবহন শ্রমিকদের জনজীবন মারাত্মকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। আগামী ২২ জুনের মধ্যে এসব গাড়ি চলাচল বন্ধ না রাখলে পরদিন ২৩ জুন তারা সিলেট বিভাগ এবং ব্রাহ্মণবাড়ীয়া জেলায় পরিবহন ধর্মঘট পালন করবেন।’

একই সাথে সড়ক করপোরেশন আইন, ২০১৭ এর খসড়া এর ১৮ ধারা বাতিল করা, সড়ক ও মহাসড়কে চেকিংয়ের নামে শ্রমিক ওপর বিশেষ করে ট্রাক শ্রমিকরদেরকে নির্যাতন বন্ধ করাসহ সাধারণ পরিবহণ শ্রমিকদের অযথা হয়রানি বন্ধের আহ্বানও জানান তিনি।



রাইজিংবিডি/সিলেট/১২ জুন ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/সাইফুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন