ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফায়ার স্টেশন স্থাপনে সহযোগিতা করছে ডেনমার্ক

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ১৬ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফায়ার স্টেশন স্থাপনে সহযোগিতা করছে ডেনমার্ক

সচিবালয় প্রতিবেদক: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের সাথে বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এসট্রাপ পিটারসেন সৌজন্য সাক্ষাৎ করেছেন।

রোববার সচিবালয়ে মন্ত্রীর দপ্তরে তিনি এ সাক্ষাৎ করেন।

সাক্ষাতকালে রাষ্ট্রদূত বাংলাদেশের সাথে ডেনমার্কের সহযোগিতার ক্ষেত্রসমূহ মন্ত্রীকে অবহিত করেন।

রাষ্ট্রদূত জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাথে ৩৬টি মিনি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনে এবং সায়েদাবাদে আরেকটি পানি সরবরাহ প্ল্যা্ন্ট বাস্তবায়নে ডেনমার্ক সহযোগিতা করছে। মন্ত্রী ডেনমার্কের অব্যাহত সহযোগিতার প্রশংসা করেন এবং ভবিষ্যতে তা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত আরো জানান, তারা বাংলাদেশের সাথে ড্যানিডা বিজনেস ফাইন্যান্স নিয়ে কাজ করতে আগ্রহী। পানি সরবরাহের জন্য পদ্মা প্রজেক্ট এবং মিল্কভিটার সাথে ডেনিস মিল্ক কোম্পানির কাজ করার সুযোগ রয়েছে।

ডেনমার্কের রাষ্ট্রদূত উপকূলীয় অঞ্চলে উইন্ড এনার্জি তথা বায়ু হতে শক্তি উৎপাদনে সহযোগিতা করার প্রস্তাব করেন। তিনি বলেন, ‘এগুলো ছোট কিন্তু কার্যকরী। ডেনমার্ক বায়ুশক্তির উপর নির্ভরশীল। মন্ত্রী এ বিষয়ে তাদের সাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

এ সময় ডেনমার্ক দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর জেকব কাহল জেপসেন এবং স্থানীয় সরকার বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৯/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়