ঢাকা, বৃহস্পতিবার, ৬ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ঈদের ছুটির আগেই বেতন-বোনাস দেয়ার আহবান

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৪ ৭:১৪:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৪ ৭:১৪:৩৬ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : ঈদুল আজহার ছুটির আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের জন্য মালিকদের প্রতি আহবান জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম।

রোববার বিকেলে সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থানের সম্মেলন কক্ষে ক্রাইসিস ম্যানেজমেন্ট বিষয়ক কোর কমিটির ৪৪ তম সভা শেষে প্রেস ব্রিফিং-এ তিনি এ আহ্বান জানান। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় সভাপ‌তিত্ব করেন প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

এসময় প্রতিমন্ত্রী বলেন, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের পরিদর্শকগণ, শিল্প পুলিশ ও অন্যান্য আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনী, জেলা প্রশাসক সবাই সজাগ রয়েছেন। সকলের সহযোগিতায় সুন্দর, শান্তিপূর্ণভাবে ঈদ উদযাপিত হবে বলে আমি আশা করি।

সচিব বলেন, বিজিএমইএ এর সিদ্ধান্ত মোতাবেক গাজীপুর এলাকায় ১১ থেকে ১৭ আগস্ট এবং আশুলিয়া, সাভার, হেমায়েতপুর, মানিকগঞ্জ এলাকায় ১১ থেকে ১৮ আগস্ট ছুটি থাকবে।

তিনি জানান, আগামী ৯ ও ১০ আগস্ট শিল্প এলাকায় ব্যাংক খোলা রাখার বিষয়ে বাংলাদেশ ব্যাংককে অনুরোধ জানানোর সিদ্ধান্ত হয়েছে।

সভায় সময়মতো মালিকগণ বেতন বোনাস পরিশোধ করছেন কিনা তা মনিটারিং এর জন্য সারা দেশের শিল্পঘন এলাকায় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তাগণদের নিয়ে ৬৪ টি টিম কাজ করছে। টিমের সদস্যরা বেতন-বোনাস নিয়ে কারখানায় কোন প্রকার সমস্যার সৃষ্টি হলে মালিক শ্রমিক প্রশাসনের সাথে আলোচনা করে সমাধান করবেন বলে নিদের্শনা দেয়া হয়েছে।

সভায় শিল্প পুলিশের মহাপরিচালক আব্দুস সালাম, শ্রম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. রেজাউল হক, ড. মোল্লা জালাল উদ্দিন, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এর মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম মিজানুর, বিজেএমসির চেয়ারম্যান শাহ মোহাম্মদ নাসিম, বিকেএমইএ এর প্রথম ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মুনসুর আহমেদ, বিজিএমইএ এর মনসুর খালেদ, জাতীয় শ্রমিকলীগের সভাপতি শুক্কুর মাহমুদ, কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টুসহ ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর, নরসিংদীর জেলা প্রশাসক এবং পুলিশ সুপারের প্রতিনিধিগণ অংশ গ্রহণ করেন।


রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/০৪  আগস্ট ২০১৯/নঈমুদ্দীন/নবীন হোসেন

ইউটিউব সাবস্ক্রাইব করুন