ঢাকা, বৃহস্পতিবার, ৬ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘বঙ্গবন্ধুর হত্যাকারীদের খুঁজতে কমিশন গঠন করতে হবে’

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৬ ১০:০২:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-০১ ৮:৩৭:৪৮ এএম

নিজস্ব প্রতিবেদক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারীদের কেউ কেউ এখনো চিহ্নিত নয়। তাদের খুঁজে বের করতে কমিশন গঠন করতে হবে।

সোমবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  হত্যাকারীরা ভেবেছিল, তারা একটি রাষ্ট্র ও একটি আদর্শকে হত্যা করবে, কিন্ত তারা ব্যর্থ হয়েছে। ১৫ আগস্ট ও ২১ আগস্টের হত্যাকাণ্ড একই ষড়যন্ত্রের অংশ।

মন্ত্রী বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ড শুধু একজন রাষ্ট্রপ্রধানকে হত্যা বা কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড ছিল না। এটা ছিল সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে অর্জিত বাংলাদেশ নামক রাষ্ট্রকে হত্যা করার ষড়যন্ত্র। বাংলাদেশ নামক রাষ্ট্রকে মুছে দিয়ে আবার পাকিস্তানের অংশ বানানোর ষড়যন্ত্র।

তিনি বলেন, ১৫ আগস্ট শোক পালনের পাশাপাশি শপথ নেয়ার দিন। ষড়যন্ত্রকারীদের প্রতিহত করার দিন। ষড়যন্ত্রকারীদের বিষয়ে সচেতন থাকতে হবে। তারা এখনো ছোঁবল মারার জন্য ঘাপটি মেরে আছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. সোহরাব হোসাইনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দিন আহমেদ প্রমুখ।

এর আগে মন্ত্রী জাতীয় শোক দিবস উপলক্ষে শহীদদের স্মরণে সারা দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ অভিযানের অংশ হিসেবে রাজধানীর বেইলি রোডে সিদ্ধেশ্বরী গার্লস স্কুলে লিচুর চারা রোপণ করেন।


রাইজিংবিডি/ঢাকা/২৬ আগস্ট ২০১৯/ইয়ামিন/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন