ঢাকা     মঙ্গলবার   ১৪ মে ২০২৪ ||  বৈশাখ ৩১ ১৪৩১

'দেশকে যাঁরা ভালোবাসে তাঁরা মৃত্যুকে ভয় পায় না'

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৬, ৩০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
'দেশকে যাঁরা ভালোবাসে তাঁরা মৃত্যুকে ভয় পায় না'

নিজস্ব প্রতিবেদক: সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ  বলেছেন, দেশকে যাঁরা ভালোবাসেন তাঁরা দেশের জন্য জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেন, মৃত্যুকে মাথা পেতে নিতে তাঁরা কার্পণ্য করেন না।

শুক্রবার রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

 ৩০ আগস্ট শহিদ আলতাফ মাহমুদ অন্তর্ধান দিবস' উপলক্ষে শহিদ আলতাফ মাহমুদ ফাউন্ডেশন আয়োজিত "শহিদ আলতাফ মাহমুদ পদক প্রদান ও স্মরণানুষ্ঠানের আয়োজন করে।

তিনি বলেন, দেশকে ভালোবেসে ভাষাকে ভালোবেসে অমর সুরস্রষ্টা শহিদ আলতাফ মাহমুদ 'আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি' শীর্ষক গানটিতে সুরারোপ করেছেন।

তিনি আরো বলেন,  ১৯৭১ সালের ৩০ আগস্ট পাক হানাদার বাহিনী তাঁকে ধরে নিয়ে যায়, এরপর তিনি আর ফিরে আসেননি। একইভাবে মুক্তিযুদ্ধে আমাকেও পাক হানাদার বাহিনী ধরে নিয়ে যায় এবং অমানবিক নির্যাতন চালায়। দেশের প্রতি ভালোবাসা ছিল বলে সেসময়ে একমুহূর্তের জন্যও ভয় পাইনি। তবে আমি সৌভাগ্যবান যে সকলের দোয়ায় ফিরে আসতে পেরেছি।

অনুষ্ঠানে বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী, রায়েরবাজার বধ্যভূমির দুই নকশাকার স্থপতি ফরিদ উদ্দিন আহমেদ ও জামী-আল-সাফীকে শহিদ আলতাফ মাহমুদ পদক প্রদান করা হয়।

অনুভূতি জ্ঞাপন করে বক্তব্য রাখেন পদকপ্রাপ্ত তিন গুণিজন

শহিদ আলতাফ মাহমুদ ফাউন্ডেশনের অন্যতম সংগঠক সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন শহিদ আলতাফ মাহমুদের সুযোগ্য কন্যা ও ফাউন্ডেশনের সদস্য সচিব শাওন মাহমুদ।  

উল্লেখ্য, কিংবদন্তি এ সুরকারের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে ২০০৫ সালে গঠিত হয় 'শহিদ আলতাফ মাহমুদ ফাউন্ডেশন'।

রাইজিংবিডি/ঢাকা/৩০ আগস্ট ২০১৯/আসাদ/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়