ঢাকা     মঙ্গলবার   ১৪ মে ২০২৪ ||  বৈশাখ ৩১ ১৪৩১

‘ক্ষমতাকে পেটভূক্ত করার জন্যই ময়েজউদ্দিন হত্যা’

গাজীপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১১, ৩০ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ক্ষমতাকে পেটভূক্ত করার জন্যই ময়েজউদ্দিন হত্যা’

কৃষিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, স্বৈরাচাররা ক্ষমতাকে পেটভূক্ত করার জন্য ময়েজউদ্দিনকে হত্যা করেছে।

গাজীপুরের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শহীদ ময়েজউদ্দিনের স্মরণসভায় রোববার বিকেলে তিনি এ কথা বলেন।

শহীদ ময়েজউদ্দিন ছিলেন ঐতিহাসিক আগরতলা ষড়যন্ত্র মামলা পরিচালনা কমিটির আহবায়ক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও  গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে আত্মদানকারী জাতীয় বীর।

কালীগঞ্জ উপজেলার নোয়াপাড়া এলাকার শহীদ ময়েজউদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত স্মরণ সভায় মন্ত্রী বলেন, ‘স্বাধীনতা বিরোধী শক্তি বঙ্গবন্ধুকে হত্যা করে নাই, একটানা ২১ বছর এই স্বৈরাচাররা কখনো সামরিক শাসন জারি করে, কখনো গণতন্ত্রের লেবাস পরে তারা দেশ শাসন করেছে। ক্ষমতাকে পেটভূক্ত করার জন্যই ময়েজউদ্দিনকে হত্যা করে স্বৈরাচারের দুর্বৃত্তরা।’

স্মরণসভায় সম্মানিত অতিথি হিসেবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এমপি বলেন, ‘বঙ্গবন্ধুকে হত্যার পর যখন দলকে নেতৃত্ব দেওয়ার মত কোন স্থান ছিলনা। তখন ময়েজউদ্দিন তার নিজ বাসায় বসে দিশেহারা দলকে নেতৃত্ব দিয়েছিলেন। ময়েজউদ্দিনকে হারিয়ে শুধু কালীগঞ্জ বা গাজীপুর নয়, পুরো দেশ হারিয়েছে একজন সত্যিকারের দেশ প্রেমিককে।’

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবং শহীদ ময়েজউদ্দিন কন্যা মেহের আফরোজ চুমকি এমপির সভাপতিত্বে স্মরণসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাড. আজমত উল্লাহ খান ও গাজীপুর সিটি মেয়র আলহাজ্ব মো. জাহাঙ্গীর আলম।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গণি ভূইয়ার পরিচালনায় স্মরণসভায় অন্যদের মধ্যে ছিলেন কেন্দ্রীয় তাঁতী লীগ নেতা খগেন্দ্র চন্দ্র দেবনাথ, কেন্দ্রীয় যুবলীগ নেতা অধ্যাপক আমজাদ হোসেন, কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, আওয়ামী লীগ নেতা এসএম নজরুল ইসলাম, আ্যড. আশরাফী মেহেদী হাসান, আমানত হোসেন খান, রিনা পারভীন, পরিমল চন্দ্র ঘোষ, শরীফুল ইসলাম সরকার তোরণ, এবিএম তারিকুল ইসলাম, আবুবকর চৌধূরীসহ কেন্দ্রীয় ও জেলা-উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


কালীগঞ্জ (গাজীপুর)/ রফিক সরকার/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়