ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সড়ক পরিবহন আইন পুনর্বিবেচনার দাবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৪, ৫ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সড়ক পরিবহন আইন পুনর্বিবেচনার দাবি

সদ্য কার্যকর হওয়া সড়ক পরিবহন আইনে জরিমানার বিষয়ে পুনর্বিবেচনাসহ ১০ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ রাইডার সমিতি।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে দাবিগুলো জানানো হয়। এ সময় বলা হয়, সড়ক পরিবহন আইনে বাইকারদের জন্য যে জরিমানা বিধান রাখা হয়েছে তা একদমই ঠিক হয়নি।  রাইডাররা সারা মাস বাইক চালিয়ে আট থেকে ১০ হাজার টাকা আয় করে। যদি ছোটখাটো ভুলের জন্য এই সমপরিমাণ টাকা জরিমানা দিতে হয়, তাহলে রাইডাররা পরিবার নিয়ে চলতে পারবে না।

আয়োজকদের অন্য দাবি হলো : ‘ড্রাইভিং লাইসেন্স ব্যতীত’-এর জরিমানা শ্রেণিবিভাগ করা।  মোটরসাইকেল ও মোটরযানের অবৈধ পার্কিংয়ের জরিমানা শ্রেণিবিভাগ করা। মোটরসাইকেলের পার্কিংয়ের স্থান নির্দিষ্ট করা। সচল মোটরসাইকেলের রেকার প্রদান না করা। বিআরটিএ থেকে লাইসেন্স প্রাপ্তি সহজ করা। মোটরসাইকেলের চালকদের সাথে বল প্রয়োগ না করা। মোটরসাইকেল চালকের সাথে আইনশৃঙ্খলা বাহিনীর দুর্ব্যবহার ও ভয়-ভীতি প্রদান না করা।  রাইড শেয়ারিং কোম্পানির মোটরসাইকেল এর উপযুক্ত লাইসেন্স প্রদান করা।  রাইড শেয়ারিং এর ভাড়া সর্বনিম্ন ১০০ টাকা করা এবং এর কমিশন ৫ শতাংশে নামিয়ে আনা।

মানববন্ধনে আয়োজক সংগঠনের সভাপতি জাহিদ হোসেন, সাধারণ সম্পাদক মাহবুব আলমসহ বিভিন্ন রাইড শেয়ারিং সার্ভিসের চালকরা উপস্থিত ছিলেন।


ঢাকা/নূর/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়