ঢাকা, বুধবার, ২৮ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মেট্রোরেলের কাজের সময় সড়ক বন্ধ না করার নির্দেশ

সংসদ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৭ ৯:৫৪:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০৮ ৮:৩৪:২৬ এএম

রাজধানীবাসীর ভোগান্তি এড়াতে মেট্রোরেলের কাজের সময় অযথা বেড়া দিয়ে সড়ক বন্ধ না করার নির্দেশ দিয়েছে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বৃহস্পতিবার সচিবালয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ তথ্য জানান।

আইন শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে কমিটির সভাপতি ও  মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ তথ্য জানান।

তিনি বলেন, ঢাকা শহরে মানুষের চরম একটা দুর্ভোগ ট্রাফিক যানযট নিয়ে। মেট্রোরেল ও নাগরিক সুবিধা দেয়ার জন্য রাস্তাঘাট খোঁড়া হচ্ছে। সেটা যাতে মানুষের সহনীয় পর্যায়ে নিয়ে আসা যায় সেজন্য মেট্রোরেল কর্তৃপক্ষকে অনুরোধ করেছি, যেখানে কাজ শেষ হবে সে জায়গা যাতে খালি করে দেয়া হয়। আগে পথে না দিয়ে কাজ শুরুর সময় বেড় দিতে বলা হয়েছে।

তিনি আরো বলেন, বাড়ির মালিকদের কাছে ভাড়াটিয়াদের সঠিক ঠিকানা (তথ্য) না থাকায় অনেকে অপরাধ করে পার পেয়ে যাচ্ছে।  প্রত্যেক বাড়ির মালিক যেন ভোটার আইডি কার্ড দেখে পরিচয় নিশ্চিত হয়ে ভাড়া দেন।  এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশকে ( ডিএমপি) নির্দেশনা দেয়া  হয়েছে। ঢাকা সিটি কর্পোরেশনকেও এ বিষয়ে সহযোগিতা করতে বলা হয়েছে।

মোজাম্মেল  বলেন, বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে আইনশৃঙ্খলা পরিস্থিতির বেশ উন্নতি হয়েছে। রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ প্রবণতা নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেশ তৎপর। আমার মনে হয় আগের চেয়ে বেশি নিয়ন্ত্রণে আছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নেতৃত্বে সারাদেশে মাদকবিরোধী, যৌতুকবিরোধী ও নারী নির্যাতন বিরোধী বড় সমাবেশ হয়েছে, যাতে জনগণকে উদ্বুদ্ধ করা যায়। মাদক থেকে যুব সমাজকর্ম রক্ষায়  বিভিন্ন পরিকল্পনা নেয়া হয়েছে।


ঢাকা/ আসাদ/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন