ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘দুর্নীতি বিরোধী অভিযানে সবাইকে এগিয়ে আসতে হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৯, ২১ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দুর্নীতি বিরোধী অভিযানে সবাইকে এগিয়ে আসতে হবে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্নীতি বিরোধী অভিযানে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।

বৃহস্পতিবার ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের বিজনেস ফ্যাকাল্টি আয়োজিত বিজনেস সেশন-২ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি নিরাপদ ও উন্নত বাংলাদেশ উপহার দিতেই দুর্নীতি বিরোধী অভিযান পরিচালনা করছেন। দুর্নীতি বিরোধী এ অভিযান সফল করতে তরুণ, যুবক, ছাত্র-শিক্ষক নির্বিশেষে সকল শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসতে হবে।’

তিনি বলেন, ‘দুর্নীতি বিরোধী এ অভিযানের কারণে স্বার্থান্বেষী মহল নাখোশ হলেও দেশের সর্বস্তরের জনগণ মাননীয় প্রধানমন্ত্রীর পাশে রয়েছেন।’

‘বঙ্গবন্ধু তাঁর জীবন দিয়ে আমাদেরকে একটি স্বাধীন দেশ  উপহার দিয়ে গেছেন। রাজনীতিক দূরদর্শিতা, সততা, নিষ্ঠা, আর আত্মত্যাগ ছিল বঙ্গবন্ধুর চরিত্রের বৈশিষ্ট্য। আজকের নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিয়ে দেশ গড়ার শপথ গ্রহণ করতে হবে। সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়তে নতুন প্রজন্মকে আধুনিক শিক্ষার পাশাপাশি দেশপ্রেম, নিষ্ঠা আর ত্যাগের প্রশিক্ষণ গ্রহণ করতে হবে’, বলেন প্রতিমন্ত্রী।

ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভাইস চ্যান্সেলর ড. মকবুল আহমেদ খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন রেজিস্ট্রার এ এফ এম গোলাম হোসাইন, বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ফ্যাকাল্টির অ্যাসোসিয়েট ডিন ড. ফারজানা আলম, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোহাম্মদ খান মিরাজ।

অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের স্বীকৃতি দিয়ে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা মুন্সী আব্দুর রহমান, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোহাম্মদ খান মিরাজকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিশেষ সন্মাননা প্রদান করা হয়।

 

ঢাকা/নঈমুদ্দীন/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়