ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

বস্তিবাসীর জন্য ডরমেটরি: আতিকুল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ২ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বস্তিবাসীর জন্য ডরমেটরি: আতিকুল

বস্তিবাসীর আবাসন সমস্যা নিরসনকল্পে ডরমেটরি নির্মাণ করা যেতে পারে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। তবে ডরমেটরি নির্মাণে সিটি করপোরেশনের কোনো পরিকল্পনা আছে কী না সে বিষয়টা স্পষ্ট কিছু বলেননি মেয়র।

সোমবার উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নগর ভবনে দরিদ্র-বান্ধব নগর উন্নয়নে এক অংশীজন কর্মশালায় ডরমেটরি প্রসঙ্গটি আনেন। জাতিসংঘের উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) অর্থায়নে পাওয়ার এন্ড পারটিসিপেশন রিসার্চ সেন্টার (পিপিআরসি), আইপিই গ্লোবাল এবং ডিএনসিসির যৌথ উদ্যোগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আতিকুল ইসলাম বলেন, বস্তিতে বসবাসকারীদের জীবনমান উন্নয়নে প্রচুর ইতিবাচক কর্মসূচি রয়েছে। পাশাপাশি চ্যালেঞ্জও আছে। বস্তিবাসীর আবাসন সমস্যা নিরসনকল্পে ডরমেটরি নির্মাণ করা যেতে পারে। বস্তিতে নাগরিক সেবা প্রদানের লক্ষ্যে সঠিক পরিকল্পনা প্রণয়নের জন্য বস্তিগুলোর ডাটাবেইস প্রস্তুত করা অত্যন্ত জরুরি। এছাড়া বস্তি এলাকায় রাস্তা-ঘাট, ড্রেন ইত্যাদি অবকাঠামো নির্মাণে বস্তির মালিকানা প্রতিষ্ঠান, বস্তিবাসী এবং ডিএনসিসি- এ ত্রিপক্ষীয় সমঝোতার মাধ্যমে করা যেতে পারে।

পিপিআরসির নির্বাহী চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে ডিএনসিসির নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন এবং বিভিন্ন এনজিও প্রতিনিধি উপস্থিত ছিলেন।


ঢাকা/নূর/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়