ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘বিলবোর্ডে শহরের সৌন্দর্য নষ্ট হলে জরিমানা’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩০, ২৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিলবোর্ডে শহরের সৌন্দর্য নষ্ট হলে জরিমানা’

বিলবোর্ড, পোস্টার স্থাপন করে যারা শহরের সৌন্দর্য নষ্ট করবে তাদের জরিমানা করা হবে বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

বুধবার রাজধানীর বাড্ডায় ঢাকা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে সদ্য নির্বাচিত আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন।

মেয়র বলেন, শহরের সৌন্দর্য রক্ষায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রথম মেয়র আনিসুল হক ব্যানার পোস্টার সাঁটানোর জন্য নির্ধারিত জায়গার ঘোষণা দিয়েছিলেন। প্রাথমিকভাবে বাস স্টপেজসহ শহরের বিভিন্ন জায়গায় আনিসুল হক জায়গা করে দেন। নিয়মিত মনিটরিংও করেছিলেন তিনি। কিন্তু তার প্রয়াণের পর উদ্যোগটি থমকে যায়। তবে এ বিষয়টি নিয়ে আমরা আবারো সরব।  

তিনি আরো বলেন, ধারাবাহিকভাবে জরিমানা না থাকার কারণে আমরা শহর নষ্ট করার সাহস পাই । যে দেশে আইন আছে, সে দেশে ফাইনও থাকতে হবে। বিলবোর্ড, পোস্টার সাটিয়ে শহরের পরিবেশ নষ্ট করলে জরিমানা করা হবে।

আতিকুল ইসলাম বলেন, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে মাত্র ৪৬ বছর বয়সেই আওয়ামী লীগের মতো একটি ঐতিহাসিক দলের দপ্তর সম্পাদক করা হয়েছে। সম্মানীয় পদে আসীন হয়েছেন তিনি। অথচ এই লোক রাস্তায় রাস্তায় পোস্টার দেননি, বিল বোর্ড বসাননি। শহরের সৌন্দর্য নষ্ট করেননি। তবুও তিনি এই পদ পেয়েছেন। কারণ তিনি মানুষের মন জয় করেছেন।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে নিয়োগ এবং সর্বশেষ কাউন্সিলে দপ্তর সম্পাদক নির্বাচিত হওয়ায় ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে এই সংবর্ধনা দেয় বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন।

বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সভাপতি দিব্যেন্দু বিকাশ চৌধুরী বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, ফেডারেশনের উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান বিশ্বপতি বড়ুয়া প্রমুখ। 

 

ঢাকা/নূর/জেনিস 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়