ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নিউইয়র্ক কনস্যুলেটে ‘মুজিববর্ষ ’ এর ক্ষণগণনা শুরু

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৬, ১১ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিউইয়র্ক কনস্যুলেটে ‘মুজিববর্ষ ’ এর ক্ষণগণনা শুরু

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে জাতির পিতার জন্মশতবর্ষ বার্ষিকী উদযাপনের লক্ষ্যে ক্ষণগণনা শুরু হয়েছে। 

এ উপলক্ষ্যে কনস্যুলেটের হলরুমকে বিশেষভাবে সজ্জিত করে একটি আকর্ষণীয় ডিজিটাল স্ক্রলবার স্থাপন করা হয়েছে। একই সাথে যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ পালন করা হয়েছে।

শনিবার বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। জাতির পিতা, তার পরিবারের অন্যান্য শহীদ সদস্য ও শহীদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে এবং দেশের অব্যাহত সমৃদ্ধির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে কনসাল জেনারেল বলেন, বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানানোর এই ঐতিহাসিক উপলক্ষ্য সমগ্র জাতির জন্য এক অভাবনীয় সুযোগ। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও ‘মুজিববর্ষ’ উদযাপনের মাধ্যমে বাংলাদেশী-আমেরিকান নাগরিকগণ, বিশেষ করে নতুন প্রজন্ম, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সম্পর্কে আরো গভীরভাবে জানতে পারবেন। তার আদর্শে উদ্বুদ্ধ হয়ে ‘সোনার বাংলা’ বিনির্মাণে অনুপ্রাণিত হবে।

কনসাল জেনারেল আরো বলেন, জাতির পিতার সুযোগ্যা কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

উন্নয়নের এই অভিযাত্রায় সকল বাংলাদেশী আমেরিকানদের অবদানের জন্য তিনি ধন্যবাদ জানান।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে ব্রতী হয়ে ঐক্যবদ্ধ প্রচেষ্টায় জনকল্যাণমূলক কনস্যুলার সেবা প্রদানের জন্য কনসাল জেনারেল কনস্যুলেটের সকল সদস্যদের আহবান জানান।

অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশ কনস্যুলেট আগামী ১৭ মার্চ বাংলাদেশী-আমেরিকান শিশুদেরকে সাথে নিয়ে ‘মুজিববর্ষ’ উদ্বোধন করবে এবং মুজিববর্ষ ব্যাপী নিউইয়র্ক এবং এর পার্শ্ববর্তী অঙ্গরাজ্যসমূহে বিভিন্ন কর্মসূচী পালন করা হবে। 

 

ঢাকা/হাসান/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়