ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

প্রভূত উন্নতি করেছে বাংলাদেশ: কৃষিমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ১৫ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রভূত উন্নতি করেছে বাংলাদেশ: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, স্বাস্থ্য, শিক্ষাসহ আর্থসামাজিক ক্ষেত্রে প্রভূত উন্নতি সাধন করেছে বাংলাদেশ। দারিদ্র্যের হার কমেছে শিশু মাতৃমৃত্যু হার কমেছে, মানুষের গড় আয়ু বেড়েছে।

বুধবার সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ে তার অফিসকক্ষে   ঢাকায় নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত মো. আহমেদ মোহাম্মদ আল দেহাইমি সাক্ষাৎ করতে এলে তিনি এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, কৃষিক্ষেত্রে অভাবনীয় সাফল্য খাদ্য ঘাটতির দেশটি আজ খাদ্য রপ্তানির মর্যাদা অর্জন করেছে। আগামী ২-৩ বছরের মধ্যে কৃষিকে শতভাগ যান্ত্রিকিকরণ ও বহুমুখীকরণ করা হবে। কৃষিপণ্য প্রক্রিয়াজাতে করে রপ্তানির করা হবে এ নিয়ে কাজ চলছে।

বাংলাদেশ হতে রপ্তানিযোগ্য সবজি ফলসহ অন্যান্য পণ্য আমদানিতে আগ্রহ প্রকাশ করেন রাষ্ট্রদূত। আগামী ২০২১ সালের অক্টবরে অনুষ্ঠেয় কাতার এক্সপোতে কৃষি মন্ত্রণালয়কে আমন্ত্রণ জানান তিনি।

রাষ্ট্রদূত বলেন, বর্তমানে বাংলাদেশ-কাতারের সম্পর্ক আরো বৃদ্ধি পয়েছে। কাতার-বাংলাদেশ হাতে হাত রেখে এগিয়ে যাবে। কাতার চ্যারেটির মাধ্যমে সুদীর্ঘ সময় থেকে বাংলাদেশকে সহযোগিতা দিয়ে আসছে। এ সময়ে তিনি প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে বৃহত্তম ভিসা সেন্টার স্থাপনসহ অনেক কার্যক্রম গ্রহণ করেছে এবং আগামীতেও সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দেন।

 

ঢাকা/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়