ঢাকা, মঙ্গলবার, ৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

অভিন্ন নিয়োগবিধি বাস্তবায়নের দাবি

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৪ ৬:৪৮:৫৩ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৪ ৬:৪৮:৫৩ পিএম

এক ও অভিন্ন নিয়োগবিধি বাস্তবায়নসহ ৮ দফার দাবি জানিয়েছে ১১-২০ গ্রেডের সরকারি চাকরিজীবীদের সম্মিলিত অধিকার আদায় ফোরাম।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবির কথা জানায় সংগঠনটি।

সংবাদ সম্মেলনে ফোরামের কেন্দ্রীয় সদস্য মাহমুদুল হাসান লিখিত বক্তব্য পড়ে শোনান। বক্তব্যে তিনি প্রজাতন্ত্রের কর্মচারীদের মনের পুঞ্জিভূত অসন্তোষ ও বিরাজিত ক্ষোভ নিরসনের জন্য বেতন বৈষম্য নিরসনসহ আট দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। দাবিগুলো হচ্ছে ২০১৫ সালে প্রদত্ত ৮ম পে স্কেল সংশোধনসহ বেতন বৈষম্য নিরসন করে গ্রেড অনুযায়ী বেতন স্কেলের পার্থক্য সমহারে নির্ধারণ ও গ্রেড সংখ্যা কমানো। এক ও অভিন্ন নিয়োগ বিধি বাস্তবায়ন করা। সকল পদে পদোন্নতি বা ৫ বছর পর পর উচ্চতর গ্রেড প্রদান করা। টাইম স্কেল, সিলেকশন গ্রেড, পুনর্বহালসহ বেতন জ‌্যেষ্ঠতা বজায় রাখা। সচিবালয়ের ন্যায় পদবি ও গ্রেড পরিবর্তন করা। সকল ভাতা বাজার চাহিদা অনুযায়ী সমন্বয় করা। নিম্ন বেতনভোগীদের জন্য রেশন, ১০০% পেনশন চালুসহ পেনশন গ্রাচয়িটির হার  ১ টাকা সমান ৫০০ টাকা করা। কাজের ধরন অনুযায়ী পদের নাম ও গ্রেড একীভূত করা।

এই দাবির পক্ষে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণে আগামি ৭ ফেব্রুয়ারি প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী ঘোষনা করা হয় সংবাদ সম্মেলন থেকে।

সংবাদ সম্মেলনে ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক মিরাজুল ইসলাম, মহানগরের আহ্বায়ক মোহাম্মদ আলী, সদস্য সচিব আসাদুজ্জামান পান্না প্রমুখ।


ঢাকা/মামুন খান/সাজেদ