ঢাকা, সোমবার, ৪ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

পুলিশ সেবা সপ্তাহ ৮ মার্চ থেকে শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৪ ২:৫২:৩৩ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৪ ২:৫৩:৫৫ পিএম

শুরু হচ্ছে পুলিশ সেবা সপ্তাহ। আগামী ৮ থেকে ১৪ মার্চ দেশব্যাপী এ সপ্তাহ শুরু হবে।

ইতোমধ্যে বিভাগ, জেলা, মেট্রোপলিটন এবং বিভিন্ন থানায় পৌঁছে দেওয়া হয়েছে এ বার্তা।

পুলিশ হেডকোয়ার্টার থেকে জানা গেছে, মুজিববর্ষ উদযাপন উপলক্ষ‌্যে এসেবা সপ্তাহ শুরু করা হচ্ছে। নারী ও শিশু নির্যাতন বিশেষ করে ধর্ষণ মামলা, ওয়ারেন্ট তামিল, মামলা ও জিডি রুজু, পুলিশ ক্লিয়ারেন্স, চাকরি ও পাসপোর্ট ভেরিফিকেশন, মাদক এবং পুলিশের প্রতি জনআস্থা আরো সুদৃঢ় করতে এ সপ্তাহ পালন করা হবে।

জনগণ যেন এসব সেবা দ্রুত সময় এবং আইনসঙ্গতভাবে পেয়ে থাকেন, কোনো ধরনের হয়রানির শিকার যেন না হয় সেদিকেও মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের বিশেষ নির্দেশনা দিয়েছে পুলিশ হেডকোয়ার্টার।

এদিকে সপ্তাহটি পালনের জন্য বৃহস্পতিবার পুলিশ হেডকোয়ার্টারে সম্মেলন ডাকা হয়। সম্মেলনে দুই পর্বের প্রথম পর্বে পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি থেকে তদুর্ধ্ব কর্মকর্তারা মাঠ পর্যায়ের কর্মকর্তাদের পুলিশিং ও প্রশাসনিক বিভিন্ন বিষয় সম্পর্কে অবহিত করা হয়।

দ্বিতীয় পর্বে মাঠ পর্যায়ের কর্মকর্তারা তাদের বিভিন্ন কার্যক্রম ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সামনে তুলে ধরেন। সম্মেলনে সব রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটনের কমিশনার ও জেলার পুলিশ সুপাররা উপস্থিত ছিলেন।

সম্মেলনে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সভাপতিত্ব করেন। এসময় তিনি পুলিশ কর্মকর্তাদের নানা দিক নির্দেশনাও দেন সপ্তাহটি পালন করার জন্য।

শুক্রবার দুপুরে এ বিষয়ে পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি মিডিয়া সোহেল রানা বলেন, ‘অনেক সীমাবদ্ধতার পরও পুলিশ জনগণকে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের সেবা দিয়ে আসছে। আর পুলিশ সেবা সপ্তাহ আয়োজন করা হলে সেক্ষেত্রে জনগণের আরো কাছে যাওয়া যায়। এটি একটি উৎসবও বটে। এর মাধ‌্যমে জনগণের সঙ্গে একটি ভালো সম্পর্ক গড়ে ওঠে।’

 

ঢাকা/মাকসুদ/সনি