ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

সাইনবোর্ড বাংলায় লিখতে উত্তরা-মিরপুরে অভিযান

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৪, ২৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাইনবোর্ড বাংলায় লিখতে উত্তরা-মিরপুরে অভিযান

বিভিন্ন প্রতিষ্ঠানের সাইনবোর্ডে বাংলা ভাষা নিশ্চিত করতে ঢাকার উত্তরা ও মিরপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

রোববার ডিএনসিসির অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন উত্তরায় এবং অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম সফিউল আজম আদালত পরিচালনা করেন।

উত্তরায় অভিযানকালে প্রধান সড়ক, অ‌্যাভিনিউ ও সেক্টরসমূহে প্রায় শতাধিক প্রতিষ্ঠানের সাইনবোর্ড, ব্যানার ইত্যাদিতে বিদেশি ভাষার পরিবর্তে বাংলা ভাষা লিখতে নির্দেশনা দেয়া হয়। এসব প্রতিষ্ঠানের সাইনবোর্ডের ভাষা বাংলায় পরিবর্তনের জন্য সাত দিন সময় দেওয়া হয়।

এছাড়া ফুটপাত অবৈধভাবে দখল করে নির্মাণসামগ্রী রাখা ও বায়ুদূষণের অপরাধে তিনটি প্রতিষ্ঠানকে মোট ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

মিরপুর সেকশন-২ এলাকার মুক্তিযোদ্ধা ফরিদ মিয়া সড়কে প্রায় অর্ধশতাধিক প্রতিষ্ঠানের সাইনবোর্ড, বিলবোর্ড, নামফলক ও ব্যানারে বাংলা না থাকায় সেগুলো অপসারণ করা হয়। প্রতিষ্ঠানগুলোকে সাইনবোর্ড, বিলবোর্ড ইত্যাদি অবিলম্বে বাংলা ভাষায় লিখে স্থাপন করার নির্দেশনা দেওয়া হয়।

এছাড়া জনগণের চলাচলের পথে বাধা সৃষ্টি করে সড়কের ওপর নির্মিত রূপনগর আবাসিক এলাকার ১২, ১৩, ১৪, ১৫, ১৬ ও ১৭ নম্বর সড়কের প্রবেশপথে মোট ছয়টি গেট উচ্ছেদ করে অপসারণ করা হয়। অভিযান চলাকালে মিরপুর আইডিয়াল কলেজ ও রূপনগর মডেল স্কুল অ্যান্ড কলেজ এলাকার আশেপাশের অবৈধ স্থাপনাসমূহও উচ্ছেদ করা হয়।

 

ঢাকা/নূর/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়