ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভার্চুয়াল মিডিয়া ব্রিফিং করবে সিপিডি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৩, ১৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভার্চুয়াল মিডিয়া ব্রিফিং করবে সিপিডি

করোনাভাইরাসের কারণে বিভিন্ন ধরনের ঝুঁকির পর্যালোচনা এবং সম্ভাব্য করণীয় সম্পর্কে ‘করোনা ভাইরাসের স্বাস্থ্য ও অর্থনৈতিক ঝুঁকি এবং করণীয়’ শীর্ষক একটি ব্রিফিং-এর আয়োজন করেছে সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি)।

জনসমাগম এড়ানোর জন্য ব্রিফিংটি শুধুমাত্র লাইভ স্ট্রিমিং করার উদ্যোগ গ্রহণ করেছে। এটি হবে ভার্চুয়াল মিডিয়া ব্রিফিং। সিপিডির উপ-পরিচালক অভ্র ভট্টাচার্য এই তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে গণমাধ্যমে একটি বিজ্ঞপ্তিও পাঠানো হয়েছে সংগঠনটির পক্ষ থেকে। এতে বলা হয়েছে, কভিড-১৯ এর কারণে সৃষ্ট সাম্প্রতিক বৈশ্বিক মহামারি বাংলাদেশের জন্য একটি উদ্বেগজনক স্বাস্থ্য ও অর্থনৈতিক ঝুঁকি তৈরি করেছে। এই বিপৎসংকুল পরিস্থিতিতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে বলে সিপিডি মনে করে।

বর্তমান পরিস্থিতিতে এসব বিভিন্ন ধরনের ঝুঁকির পর্যালোচনা এবং সম্ভাব্য করণীয় সম্পর্কে সিপিডি ‘করোনা ভাইরাসের স্বাস্থ্য ও অর্থনৈতিক ঝুঁকি এবং করণীয়’ শীর্ষক একটি ভার্চুয়াল মিডিয়া ব্রিফিং-এর আয়োজন করেছে। উদ্ভুত পরিস্থিতিতে জনসমাগম এড়ানোর জন্য সিপিডি এবারের মিডিয়া ব্রিফিংটি শুধুমাত্র লাইভ স্ট্রিমিং করার উদ্যোগ গ্রহণ করেছে।

ভার্চুয়াল মিডিয়া ব্রিফিংটি আগামী শনিবার (২১ মার্চ) সকাল ১১ টায় সিপিডি’র ফেসবুক পেজ (www.facebook.com/cpd.org.bd/) এবং সিপিডি ওয়েবসাইট (www.cpd.org.bd) থেকে থেকে সরাসরি সম্প্রচার করা হবে। মিডিয়া ব্রিফিং-এ উপস্থাপিত পেপারটি ই-মেইলে সরবরাহ করা হবে।

বর্তমান পরিস্থিতি বিবেচনায় সাংবাদিকদের সশরীরে উপস্থিত না হওয়ার জন্য অনুরোধ করেছে সিপিডি।

সংগঠনের পক্ষ থেকে আরো বলা হয়েছে, ইলেক্ট্রনিক মিডিয়ার সুবিধার্থে মিডিয়া ব্রিফিং-এর পরপরই হাইরেজুলেশন ভিডিও এবং স্থিরচিত্র অনলাইনে সরবরাহ করা হবে।


ঢাকা/হাসান/নাসিম 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ