ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

‘প্রয়োজনে সব স্টেডিয়াম করোনা চিকিৎসার হাসপাতাল হবে’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৮, ৩০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘প্রয়োজনে সব স্টেডিয়াম করোনা চিকিৎসার হাসপাতাল হবে’

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, রাজধানী ঢাকাসহ দেশের সব স্টেডিয়ামসমূহ (বিশেষ করে ইনডোর স্টেডিয়াম) প্রয়োজনে করোনা রোগীদের চিকিৎসার জন্য হাসপাতাল হিসেবে ব্যবহার করা যাবে।

সোমবার (৩০ মার্চ)  সাংবাদিকদের তিনি এতথ্য জানান।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার সরকার করোনা মোকাবেলায়  ইতোমধ্যে সম্ভাব্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। আল্লাহর অশেষ মেহেরবানীতে সরকারের গৃহীত সময়োপযোগী পদক্ষেপের কারণে বাংলাদেশে করোনাভাইরাস মহামারী রূপ ধারণ করে নাই। তবে আমাদের আত্মতুষ্টিতে বসে থাকলে চলবে না তাই আমরা যেকোনো পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তুত আছি।

তিনি আরো বলেন, দেশের সকল স্টেডিয়াম বিশেষ করে ইনডোর স্টেডিয়াম সমূহ স্বাস্থ্য অধিদপ্তর ও প্রশাসনের চাহিদা মাফিক করোনা রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করতে পারবে।

আমরা ইতিমধ্যে রাজধানীর প্রধান প্রধান স্টেডিয়াম সমূহকে করোনা পরিস্থিতি মোকাবেলায় নিয়োজিত  আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের আবাসনের ব্যবস্থা করেছি বলে জানান রাসেল।

তিনি জানান, রাজধানীতে অবস্থিত স্টেডিয়াম ও জেলা স্টেডিয়ামসহ মোট ৮০ টি এবং ১২৫ টি  উপজেলায় মিনি স্টেডিয়াম রয়েছে।

দেশবাসীকে ঘরে থাকার আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, দেশে পর্যাপ্ত খাদ্যদ্রব্য মজুদ আছে।  আতঙ্কিত হবার কিছুই নেই। জনসমাগম এড়িয়ে চলুন, ঘরে অবস্থান করুন।

বিদেশ থেকে দেশে আসা প্রবাসীদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, বিদেশ ফেরতরা ১৪ দিনের কোয়ারেন্টাইনের নিয়ম মেনে চলুন।  ইনশাআল্লাহ বৈশ্বিক এসমস্যা আমরা সমাধান করতে পারবো।  আল্লাহর কাছে দেশবাসীর জন্য দোয়া করুন।

করোনা মোকাবেলায় সকল পরিস্থিতি যুব ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতীয় ক্রীড়া পরিষদ সার্বিক সহযোগিতা করবে বলে প্রতিমন্ত্রী অঙ্গীকার ব্যক্ত করেন।


ঢাকা/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়