ঢাকা, শনিবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০২ ৫:৫৩:৪৪ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০২ ৫:৫৩:৪৪ পিএম
প্রশিক্ষণ কোর্স উদ্বোধন করেন বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত (ছবি: আইএসপিআর)

উদ্ধার ও প্রাথমিক চিকিৎসার ওপর ৪ সপ্তাহব্যাপী প্রশিক্ষণ কোর্স  উদ্বোধন করেছেন বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

বৃহস্পতিবার (২ এপ্রিল) ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটিতে এই প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন।  আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।     

জাতীয় যেকোনও ধরনের দুর্যোগ মোকাবিলায় বিমান বাহিনী সর্বদা সহায়তা দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায়, বিমান বাহিনী করোনাভাইরাস প্রতিরোধকল্পে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় সরকার কর্তৃক প্রকাশিত নীতিমালা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।

চিকিৎসা সহায়তার লক্ষ্যে বিমান বাহিনীর একটি মেডিক্যাল টিম সর্বদা প্রস্তুত রয়েছে, যারা যেকোনও  প্রয়োজনে সশস্ত্র বাহিনীর মেডিক্যাল টিমের সাথে সমন্বিতভাবে সেবা দেবে।  এই টিমের সদস্যদের উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা ওপর প্রশিক্ষণ প্রদানের লক্ষ্যে এই কোর্স চালু করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বিমান বাহিনী প্রধান তার বক্তব্যে করোনাভাইরাস প্রতিরোধে প্রশিক্ষণপ্রাপ্ত বিমান বাহিনীর সদস্যরা সক্রিয় ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন।

তিনি সবাইকে দেশপ্রেম ও নিষ্ঠার সাথে নিজ নিজ দায়িত্ব পালনের প্রতি সচেষ্ট থাকতে আহবান জানান। দেশের এই সংকটময় পরিস্থিতিতে বিমান বাহিনী সর্বদা যেকোনও প্রয়োজনে সহায়তা দিতে প্রস্তুত আছে বলে সবাইকে আশস্ত করেন।

 

হাসান/সাইফ