ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

৭ এপ্রিলকে ডিজিটাল কমার্স দিবস হিসেবে পালন করা হবে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৭ এপ্রিলকে ডিজিটাল কমার্স দিবস হিসেবে পালন করা হবে

আগামীতে ৭ এপ্রিলকে ই-কমার্সের পরিবর্তে ডিজিটাল কমার্স দিবস হিসেবে পালন করা হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মঙ্গলবার (৭ এপ্রিল) ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) আয়োজিত এক অনলাইন আলোচনায় তিনি এ ঘোষণা দেন।

প্রতিবছর ই-ক্যাবের পক্ষ থেকে দিবসটিকে ই-কমার্স দিবস হিসেবে পালন করে আসলেও মোস্তফা জব্বার বলেন, ‘এখন আর ই-কমার্স দিবস পালনের কোনো প্রয়োজন নেই। বরং ডিজিটাল কমার্স দিবস পালনের বিষয়ে সরকার উদ্যোগ নিতে পারে। এক্ষেত্রে বাণিজ্য মন্ত্রণালয় থেকে আগে উদ্যোগ আসা উচিৎ। তারপরেও আমরা টেলিযোগাযোগ মন্ত্রণালয় এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নেব।’

গত কয়েক বছর ধরে ই-ক্যাব নানা আয়োজনের মধ্য দিয়ে দিনটি পালন করে আসছে। এ বছর আয়োজনের কর্মসূচী দিয়েও শুধু মাত্র যশোরে একটি মেলা আয়োজনের পর করোনার কারণে তাদের আয়োজন স্থগিত করতে হয়েছে।

এবার ই-ক্যাবের ই-কমার্স দিবস পালনের অংশ হিসেবে তারা আয়োজন করেন 'মানবতার সেবায় ই-কমার্সের ডাক' আলোচনা সভার। দিবসটি পালনের জন্যে তারা মানব সেবা নামের একটি ওয়েব সাইট খুলে () অনুদান চাইবে, যেটি দিয়ে তারা করোনা মোকাবিলায় মানব সেবার কাজে যুক্ত হতে পারে।

আলোচনায় অংশ নেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অ্যাকসেস টু ইনফরমেশান (এটুআই) এর সিনিয়র পলিসি ফেলো আনির চৌধুরী, ই-ক্যাবের সভাপতি শমী কায়সারসহ ই-কমার্স উদ্যোক্তারা।


ঢাকা/ইয়ামিন/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়