ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চাল কালোবাজারিতে জড়িতদের বিরুদ্ধে মামলা: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৮, ১৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাল কালোবাজারিতে জড়িতদের বিরুদ্ধে মামলা: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ওএমএসের চাল কালোবাজারির সঙ্গে খাদ্য মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা-কর্মচারী জড়িত থাকলে তার বরখাস্তসহ ফৌজদারি মামলা দায়ের করা হবে।

সোমবার (১৩ এপ্রিল) রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে এক ভিডিও বার্তায় মন্ত্রী এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ওএমএসের চাল কালোবাজারির সঙ্গে খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারী জড়িত থাকলে তাদের হুঁশিয়ারি দিয়ে মন্ত্রী বলেন, ওএমএসের চাল বিতরণ কার্যক্রমে অনিয়ম ও দুর্নীতি করলে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে বরখাস্ত ও ফৌজদারি মামলা দায়ের করা হবে।

তিনি বলেন, এরইমধ্যে খাদ্য মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত জিও (অফিস আদেশ) জারি করা হয়েছে।

মন্ত্রী বলেন, সারা বিশ্বের মতো বাংলাদেশও করোনাভাইরাস জনিত প্রতিকূল অবস্থা মোকাবিলা করছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা অনুযায়ী আমরা সবাই একযোগে কাজ করছি। সবার সম্মিলিত প্রচেষ্টায় এই দুর্যোগের ক্ষয়ক্ষতি কাটিয়ে ওঠা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

খাদ্যমন্ত্রী বলেন, ওএমএসের চাল কালোবাজারির সঙ্গে জড়িত ডিলারদের লাইসেন্স বাতিল করাসহ তাদের কালো তালিকাভুক্ত করা হবে।  প্রয়োজনে তাদের বিরুদ্ধেও কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের অনিয়ম/দুর্নীতির বিষয়ে সুর্নিদিষ্ট তথ্য প্রমাণসহ প্রতিবেদন তাৎক্ষণিকভাবে খাদ্য মন্ত্রণালয়ে পাঠানোর জন্যও নির্দেশ দেন তিনি।


ঢাকা /আসাদ/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়