ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘আশা’র ১২ কোটি টাকার তহবিল: সিলেটসহ সারাদেশে ত্রাণ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৯, ১৬ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘আশা’র ১২ কোটি টাকার তহবিল: সিলেটসহ সারাদেশে ত্রাণ

করোনাভাইরাস সংকটে কর্মহীন অসহায়দের সহায়তায় ১২ কোটি টাকার তহবিল গড়ে ত্রাণ দিচ্ছে বেসরকারি ক্ষুদ্রঋণ প্রদানকারী সংস্থা ‘আশা’। এর অংশ হিসেবে সিলেট জেলায় অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে সংস্থাটি।

বেসরকারী উন্নয়ন সংস্থা ‘আশা’ নিজস্ব তহবিল হতে সারা দেশে দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ১২ কোটি টাকার ত্রাণ সামগ্রী বিতরণ কার‌্যক্রম এগিয়ে নিচ্ছে। এরই মধ্যে ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় সিটি কর্পোরেশনের মাধ্যমে ২২ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে।

এছাড়া দেশের প্রতিটি জেলায় জেলা প্রশাসকের মাধ্যমে ৫০০ পরিবার এবং সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে ২০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার আশার পক্ষ থেকে সিলেট জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ আবুল কালামের নিকট ৫০০ পরিবারের জন্য খাদ্য সামগ্রী হস্তান্তর করে সংস্থাটির সিলেট বিভাগের ডিভিশনাল ম্যানেজার ইসকান্দার মীর্জা। পরবর্তীতে তা জেলা  প্রশাসনের মাধ্যমে সিলেট জেলা স্ট্যাডিয়ামে ট্রাক, ভ্যান ও সিএনজি অটোরিক্সা শ্রমিকদের মাঝে বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণ কর্মসূচি নিয়ে উন্নয়ন সংস্থা আশার সিলেট ডিভিশনাল ম্যানেজার ইসকান্দার মীর্জা বলেন, ‘চলমান সংকটকালীন সময়ে আমাদের নিয়মিত খাদ্য সহায়তার অংশ হিসেবে অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছি। এই খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেজে থাকছে ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি আলু, ১ লিটার ভোজ্যতেল এবং ১ কেজি লবণ।’

আশার পক্ষ থেকে সিলেট জেলার ১৩ টি উপজেলায় মোট ৩১০০ পরিবারের মাঝে ৫০ মেট্রিক টন খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হয়েছে বলেও জানান তিনি।


পারভেজ/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়