ঢাকা, শুক্রবার, ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

স্বাস্থ্যবিধি মেনে মসজিদে ঈদের নামাজ পড়ার আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৪ ৫:১৭:২৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৪ ৬:৪৩:২৭ পিএম

করোনাভাইরাসের কারণে সংক্রমণের ঝুঁকি এড়াতে সরকারের স্বাস্থবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে সুস্থ মুসল্লিদের খোলা জায়গার পরিবর্তে মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায়ের অনুরোধ জানিয়েছেন ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।

দেশবাসীকে আগাম ইদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে রোববার দুপুরে ঢাকার সরকারি বাসা থেকে এক ভিডিও বার্তায় প্রতিমন্ত্রী এ অনুরোধ জানান।

শেখ মো. আব্দুল্লাহ বলেন, ‘করোনাভাইরাসের কারণে সারাবিশ্ব মরণব্যাধি ঝুঁকিতে রয়েছে। সারাবিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশ অতিমাত্রায় করোনায় সংক্রমিত হয়ে যাচ্ছে। এক্ষেত্রে আমরা আলেম ওলামাদের মতামত নিয়ে ঈদের নামাজ কোন খোলা ময়দানে কিংবা ঈদগাহে না পড়ার জন্য দেশবাসীর কাছে আমরা আবেদন জানিয়েছি। আমরা বলেছি, করোনা সংক্রমণ রোধে ইদের নামাজ আপনারা নিকটস্থ যার যার মসজিদে আদায় করুন। শর্ত সাপেক্ষে সুস্থ মুসল্লিদের আমরা মসজিদে ঈদের জামাতে আসার জন্য অনুরোধ জানিয়েছি।’

তিনি বলেন, প্রতিকুল আবহাওয়ার কারণে এমনিও খোলা জায়গায় ঈদের জামাত হয় না। তাছাড়া যুক্তিসঙ্গত কোন ওজর থাকলে শরিয়তের বিধান রয়েছে খোলা ময়দানে ঈদের নামাজ না পড়ে নিজ নিজ মসজিদে কিংবা যে কোন জায়গায় পড়তে। আসুন আমরা করোনা ভাইরাসের কারণে সবাই সাবধানতা অবলম্বন করি। এ কারণে আমরা মুসল্লিদের খোলা জায়গার পরিবর্তে মসজিদে নামাজ পড়ার অনুরোধ করছি।


ঢাকা/নঈমুদ্দীন/সাজেদ