ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

করোনা মোকাবিলায় বাংলাদেশের সাথে বিভিন্ন দেশের একাত্মতা প্রকাশ

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৪, ২৯ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনা মোকাবিলায় বাংলাদেশের সাথে বিভিন্ন দেশের একাত্মতা প্রকাশ

পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে পাঠানো শুভেচ্ছা বার্তায় কয়েকটি দেশের পররাষ্ট্রমন্ত্রী করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টার সাথে একাত্মতা প্রকাশ করেন।

শুক্রবার (২৯ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে রয়েছেন তুরস্ক, নেপাল, প্যালেস্টাইন, ইরান, বসনিয়া ও হার্জেগভিনার পররাষ্ট্রমন্ত্রী।  এছাড়া সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী ফোনে ড. মোমেনকে ঈদের শুভেচ্ছা জানান।

এসব বার্তায় করোনা মহামারি থেকে ইসলামী বিশ্বসহ সমগ্র মানবজাতির মুক্তি কামনা করা হয়।  এছাড়া বাংলাদেশের জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। এসব দেশের সাথে বাংলাদেশের ঘনিষ্ঠ ও আন্তরিক সম্পর্ক আরো বৃদ্ধি পাবে বলে প্রত্যাশা করা হয়।  এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সুস্বাস্থ্য কামনা করা হয়।

এছাড়া সম্প্রতি বাংলাদেশে ঘটে যাওয়া ঘূর্ণিঝড় আম্ফানে নিহত ও ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে এক শোক বার্তা পাঠিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লা শহীদ।  এতে তিনি আম্ফান মোকাবিলায় বাংলাদেশ সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করেন।

তিনি উল্লেখ করেন, বর্তমান করোনা মহমারির মধ্যে এ ধরনের দুর্যোগ বাংলাদেশের চ্যালেঞ্জ আরো বাড়িয়ে দিয়েছে।


হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়