ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সৌদি থেকে বিশেষ ফ্লাইট ২০ জুন, যাত্রীর তালিকা প্রকাশ

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ১৭ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সৌদি থেকে বিশেষ ফ্লাইট ২০ জুন, যাত্রীর তালিকা প্রকাশ

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে সৌদি আরব থেকে দেশে ফিরতে আগ্রহী বাংলাদেশি শ্রমিকদের প্রথম বিশেষ ফ্লাইট আগামী শনিবার (২০ জুন) আসতে পারে। এই ফ্লাইটে দেশে ফেরার জন্য আবেদনকারীদের মধ্য থেকে ৩৫৭ জন যাত্রীর সম্ভাব্য তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ দূতাবাস।

দেশটির রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস জানায়, সৌদি আরব থেকে দেশে ফিরতে আগ্রহী বাংলাদেশি শ্রমিকদের পর্যায়ক্রমে দেশে ফেরত আনতে সরকারের সিদ্ধান্তের বিষয়ে সম্প্রতি সৌদি সরকার সম্মতি দিয়েছে।  এরপর বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়।  রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও জেদ্দায় বাংলাদেশ কনস‌্যুলেটের উদ্যোগ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে আগামী ২০ জুন রিয়াদ থেকে এবং আগামী ১ জুলাই সৌদি আরবের জেদ্দা থেকে বাংলাদেশ বিমানের দুইটি বিশেষ ফ্লাইট ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। এসব ফ্লাইটে আটকে পড়া বাংলাদেশিরা নিজ খরচে দেশে ফিরতে পারবেন।

তবে দুটি ফ্লাইটের তারিখ এখনো সম্ভাব্য বলেও দূতাবাস জানিয়েছে।

এদিকে, মঙ্গলবার আবেদনকারীদের মধ্য থেকে ৩৫৭ জন যাত্রীর সম্ভাব্য তালিকা প্রকাশ করা হয়েছে।  তালিকায় থাকা প্রবাসীদের রিয়াদে বাংলাদেশ বিমানের রিজিওনাল অফিসে যোগাযোগের মাধ্যমে টিকিট সংগ্রহ করার জন্য বলা হয়েছে।

এছাড়া প্রত্যেক যাত্রীকে স্বাস্থ্য পরীক্ষা করে ফ্লাইটের ৭২ ঘণ্টা আগে স্থানীয় কয়েকটি হাসপাতাল থেকে করোনামুক্ত সার্টিফিকেট নেওয়ার জন্য বলা হয়েছে।

তালিকা দেখতে ক্লিক


ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়