ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনা সন্দেহে পরীক্ষার অপেক্ষা না করে দ্রুত চিকিৎসার আহ্বান

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ১৮ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনা সন্দেহে পরীক্ষার অপেক্ষা না করে দ্রুত চিকিৎসার আহ্বান

করোনাভাইরাসের সন্দেহ হলে রোগীর পরীক্ষার অপেক্ষা না করে দ্রুত চিকিৎসা দেওয়ার জন্য চিকিৎসকদের আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

বৃহস্পতিবার (১৮ জুন) তিনি চিকিৎসকদের প্রতি এ আহ্বান জানান।

আবুল কালাম আজাদ বলেন, ‘চিকিৎসক ভাই-বোনদের প্রতি আবেদন, করোনা সন্দেহ হলে রোগীর পরীক্ষার জন্য অপেক্ষা না করে দ্রুত চিকিৎসা দিন।  যেকোনো মূল্যে মৃত্যুর সংখ্যা হ্রাস করার জন্য সর্বাত্মক প্রয়াস আমাদের নিতেই হবে।  যাদের বয়স বেশি এবং সেই সঙ্গে ডায়াবেটিস, উচ্চরক্তচাপ, ক্যান্সার বা শ্বাসতন্ত্রের রোগ আছে তাদের স্বাস্থ্যবিধি ও সাবধানতা অবলম্বনের ব্যাপারে কোনো শৈথিল্য প্রদর্শন না করার পরামর্শ দেবো।’

এদিকে, এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪১ জন চিকিৎসকের মৃত্যুর খবর নিশ্চিত করেছে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ)।  সংগঠনটি জানিয়েছে, এক হাজার ৪০ জন চিকিৎসক, ৯০১ জন নার্স ও ১ হাজার ৩৬০ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ৩৮ জনের মৃত্যু ও ৩ হাজার ৮০৩ জন আক্রান্ত হয়েছেন।  এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৪৩ জন ও আক্রান্তের সংখ্যা ১ লাখ ২ হাজার ২৯২ জনে দাঁড়িয়েছে।


ঢাকা/সাওন/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়