ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

বিশেষ ফ্লাইটে স্পেনে ফিরলেন ২৭৩ বাংলাদেশি

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২০, ২০ জুন ২০২০  

বৈশ্বিক মহামারি করোনার কারণে আটকে পড়া ২৭৩ জন বাংলাদেশি স্পেনে ফিরেছেন।

দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস জানায়, বাংলাদেশ বিমানের বিজি-৪১০৯ নম্বরের বিশেষ ফ্লাইট শুক্রবার (১৯ জুন) স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টায় মাদ্রিদ (বারাখাছ) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। এসময় তাদের স্বাগত জানান মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা, স্থানীয় বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ ও আগত যাত্রীদের পরিবারের সদস্যরা। স্পেন বাংলা প্রেসক্লাবের উদ্যোগে এই ফ্লাইট পরিচালিত হয়।

করোনা মহামারি আকার ধারণ করার আগে স্পেন থেকে অনেক প্রবাসী বাংলাদেশে আসেন। স্পেনে করোনা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক পরিস্থিতির দিকে গেলেও ফ্লাইটের অভাবে তারা স্পেনে ফিরতে পারছিলেন না। স্পেন বাংলা প্রেসক্লাবের আবেদনের পরিপ্রেক্ষিতে স্পেনস্থ বাংলাদেশ দূতাবাস ও স্থানীয় বাংলাদেশি কমিউনিটির সহযোগিতায় এ বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়।

প্রবাসী বাংলাদেশিদের নিয়ে স্পেনে এ প্রথম বিমান বাংলাদেশ অবতরণ করলো। আগতরা বিমান বাংলাদেশের যাত্রী সেবা নিয়েও সন্তুষ্টি প্রকাশ করেন ।

মাদ্রিদ বারাখাছ আন্তর্জাতিক বিমানবন্দরে আগত প্রবাসীদের স্বাগত জানাতে উপস্থিত ছিলেন মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মো. মোতাসিমুল ইসলাম।

তিনি বলেন, ‘স্পেন প্রবাসী বাংলাদেশিরা দীর্ঘদিন বাংলাদেশে আটকা পড়েছিলেন। বিভিন্ন সময় আমাদের সঙ্গে তারা যোগাযোগ করেছেন যাতে স্পেনে ফিরে আসার ব্যাপারে উদ্যোগ নেওয়া হয়। বিমান বাংলাদেশে করে তারা ফিরলেন। এজন্য আমরা আনন্দিত।’

বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটের ব্যাপারে স্পেন বাংলা প্রেসক্লাবকে  সহযোগিতা করেছেন স্পেনের প্রবীণ কমিউনিটি নেতা খোরশেদ আলম মজুমদার ও মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহী।



ঢাকা/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়