ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনা প্রতিরোধে স্থানীয় সরকা‌র বিভাগের সমন্বয় সেল গঠন

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ২৪ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনা প্রতিরোধে স্থানীয় সরকা‌র বিভাগের সমন্বয় সেল গঠন

ক‌রোনা ভাইরাসের সংক্রমণ প্রতি‌রো‌ধে সমন্বয় সেল গঠন ক‌রে‌ছে স্থানীয় সরকার বিভাগ।

মঙ্গলবার, (২৩ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণাল‌য়ের স্থানীয় সরকার বিভাগের অতি‌রিক্ত স‌চিব মো. জ‌হিরুল ইসলাম‌কে আহ্বায়ক ক‌রে ১৫ সদ‌স্যের ক‌মি‌টি গঠন করা হয়ে‌ছে।

গ‌ঠিত ক‌মি‌টি ক‌রোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী‌র অনুশাসন ও জাতীয় ক‌মি‌টির সুপারিশ অনুযায়ী স্থানীয় সরকার বিভা‌গের আওতাধ‌ীন দপ্তর বা সংস্থা এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূ‌হের উপর অর্পিত সকল দা‌য়িত্ব যথাযথভা‌বে পাল‌নের বিষয়‌টি তদার‌কি ও সমন্বয় করবে।

এছাড়া, ‌সি‌টি ক‌রপো‌রেশনসমূহের রেড জোন এলাকার জনপ্রতি‌নি‌ধি, ইমাম, এন‌জিও প্রতি‌নিধি, বি‌শিষ্ট ব্যক্তিত্বসহ প্রয়োজনীয় সংখ্যক স্বেচ্ছা‌সেবী‌কে সম্পৃক্ত ক‌রে সি‌টি ক‌রপোরেশনসমূহের যে সমস্ত নাগ‌রিক সেবা প্রদান কর‌বে, তা তদার‌কি এবং ম‌নিট‌রিং কর‌বে ক‌মি‌টি।

লকডাউন চলাকা‌লীন সি‌টি ক‌রপোরেশনসমূহ ও অনান্য সংস্থাসমূ‌হের কর্মকাণ্ডসমূহ কীভা‌বে প‌রিচা‌লিত হ‌বে এ বিষ‌য়ে সি‌টি ক‌রপো‌রেশন কর্তৃক প্রণীত খসড়া স্থানীয় সরকার বিভা‌গের গ‌ঠিত‌ সেল চুড়ান্ত কর‌বে এ ক‌মি‌টি।

ক‌রোনা মোকা‌বিলার বিষ‌য়ে স্থানীয় সরকার প্রতিষ্ঠান এবং স্থানীয় সরকার বিভা‌গের দপ্তর বা সংস্থার কা‌জে‌র সঙ্গে সং‌শ্লিষ্ট অন্যান্য মন্ত্রণাল‌য় বা বিভা‌গের কা‌জের সমন্বয়ও কর‌বে গঠিত এই কমিটি।


ঢাকা/আসাদ/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়