ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

৩০ জানুয়ারি থেকে শারজায় যাবে ইউএস-বাংলা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ২৬ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:৪৪, ২৬ জানুয়ারি ২০২২
৩০ জানুয়ারি থেকে শারজায় যাবে ইউএস-বাংলা

ফাইল ছবি

সংযুক্ত আরব আমিরাতের শারজায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামী ৩০ জানুয়ারি থেকে প্রাথমিকভাবে সপ্তাহে ৬ দিন ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্সটি।

বুধবার (২৬ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান সংস্থাটির মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম।

তিনি জানান, শারজাহতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের যাতায়াত নির্বিঘ্ন করতে ফ্লাইট চালু করা হচ্ছে।  স্বাস্থ্যবিধি মেনে শনিবার ছাড়া সপ্তাহে প্রতিদিন রাত ৯টায় ঢাকা থেকে ছেড়ে সরাসরি শারজায় পৌঁছাবে স্থানীয় সময় রাত ১২টা ৩০ মিনিটে। অপরদিকে শারজাহ থেকে ঢাকার উদ্দেশে মঙ্গল, বুধ ও শুক্রবার স্থানীয় সময় রাত ১টা ৩০ মিনিটে ছেড়ে আসবে এবং ঢাকায় সকাল ৮টায় অবতরণ করবে। 

আরো পড়ুন:

এছাড়া সোম, বৃহস্পতি ও শনিবার রাত ১টা ৩০ মিনিটে শারজাহ থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসবে এবং সকাল ৮টায় চট্টগ্রামে অবতরণ করবে।

কামরুল ইসলাম জানান, ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে শারজাহ রুটে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা। বর্তমানে কোম্পানির বিমান বহরে ৬টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০-সহ মোট ১৬টি এয়ারক্রাফট রয়েছে।

তিনি আরও জানান, সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে  ২০২১ সালে ১ ফেব্রুয়ারি থেকে ফ্লাইট পরিচালনা শুরু করে ইউএস বাংলা। শারজায় কয়েক লাখ প্রবাসী বাংলাদেশি রয়েছে।  আশা করছি, দুবাইয়ের মতো যাত্রীদের কাছে ঢাকা-শারজাহ রুটও অনেক বেশি আকর্ষণীয় হয়ে উঠবে। 

বর্তমানে মধ্যপ্রচ্যের অন্যতম গন্তব্য দুবাই, মাস্কট ও দোহা, প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মালে, প্রতিবেশী দেশ ভারতের চেন্নাই, কলকাতা এবং চীনের অন্যতম গন্তব্য গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ভবিষ্যতে পরিকল্পনায় রয়েছে কলম্বো, দিল্লি, জেদ্দা, রিয়াদ, মদিনা, দাম্মাম রুটে ফ্লাইট শুরু করার।

/মেয়া/এসবি/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়