ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলবে

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ১৮ এপ্রিল ২০২৩   আপডেট: ১৫:০০, ১৮ এপ্রিল ২০২৩
পদ্মা সেতুতে মোটরসাইকেল চলবে

ফাইল ফটো

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুরে একনেক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে গণভবন থেকে সেতুমন্ত্রী এসব তথ‌্য জানান। 

সেতুমন্ত্রী বলেন, পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে প্রধানমন্ত্রীর নির্দেশে ২০ এপ্রিল সকাল ৬টা থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  পদ্মা সেতুর বাম পাশের সার্ভিস লেন দিয়ে চলবে। স্পিড লিমিট থাকবে ঘণ্টায় ৬০ কিলোমিটার।

আরও পড়ুন: পদ্মা সেতুর নিচ দিয়ে ফেরিতে মোটরসাইকেল পারাপার শুরু 

তিনি জানান, পরীক্ষামূলকভাবে এই নির্দেশ দেওয়া হয়েছে। কোনোভাবেই সার্ভিস লেনের বাইরে মূল সেতুতে মোটরসাইকেল আসতে পারবে না। নির্ধারিত হারে টোল প্রদান করতে হবে। যদি নিয়ম না মানে তাহলে সিদ্ধান্ত প্রত্যাহার করা হবে।

আরও পড়ুন: পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ

গত বছর ২৬ জুন পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। ওই দিন বিকেলে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুই জন নিহত হয়। ২৬ জুন এক নোটিশের পরিপেক্ষিতে ২৭ জুন ভোর ৬টা থেকে পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করে সরকার। 

আরও পড়ুন: নিষেধাজ্ঞার পরও যেভাবে পদ্মা সেতু পার হচ্ছে মোটরসাইকেল

নিরাপত্তার কারণে দীর্ঘদিন বন্ধ থাকলেও  ঈদকে কেন্দ্র করে মঙ্গলবার (১৮ এপ্রিল) সকাল থেকে পদ্মা সেতুর নিচ দিয়ে ফেরিতে মোটরসাইকেল চলাচলের অনুমতি দেয় সেতু কর্তৃপক্ষ। 

আরও পড়ুন: পদ্মা সেতুতে দুর্ঘটনায় আহত ২ যুবক মারা গেছেন

পদ্মা সেতুতে নিহত ২ ‍যুবকের বাইকের গতি ছিলো ১০৫ কিলোমিটার

ঢাকা/হাসান/পারভেজ/ইভা


সর্বশেষ

পাঠকপ্রিয়