ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

‘আন্তর্জাতিক মানের আরও ৪টি স্টেডিয়াম নির্মাণ করা হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৬, ২২ জুন ২০২৩  
‘আন্তর্জাতিক মানের আরও ৪টি স্টেডিয়াম নির্মাণ করা হবে’

আন্তর্জাতিক মানের আরও ৪টি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে বলে সংসদকে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। 

সংসদ অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে তিনি আরও জানান, দেশে বর্তমানে ১০টি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম রয়েছে। আগামীতে কক্সবাজার, কুমিল্লা, ফেনী ও মানিকগঞ্জ জেলায় আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণ করা হবে।

বৃহস্পতিবার (২২ জুন) জাতীয় সংসদ অধিবেশনে এ সংক্রান্ত লিখিত প্রশ্নটি উত্থাপন করেন বেগম নাজমা আকতার।

জবাবে প্রতিমন্ত্রী আরও জানান, বর্তমানে দেশের আন্তর্জাতিক মানের স্টেডিয়ামগুলো হলো- বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, ঢাকা; শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর, ঢাকা; খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম, নারায়ণগঞ্জ; শহীদ চান্দু স্টেডিয়াম, বগুড়া; জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম (বিভাগীয় স্টেডিয়াম); এম. এ আজিজ স্টেডিয়াম, চট্টগ্রাম; শেষ আবু নাসের স্টেডিয়াম, খুলনা (বিভাগীয় স্টেডিয়াম); সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, সিলেট (বিভাগীয় স্টেডিয়াম); বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মুহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়াম, কমলাপুর, ঢাকা এবং মওলানা ভাসানী হকি স্টেডিয়াম, ঢাকা।

সরকার দলীয় সংসদ সদস্য মোজাফফর হোসেনের প্রশ্নের জবাবে সংসদ কার্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানান, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) তথ্য অনুযায়ী—২০১৩ থেকে ২০২৩ সালের মে পর্যন্ত এক হাজার ২৪৭টি কোম্পানি নিবন্ধিত হয়েছে। লিখিত প্রশ্নোত্তরে নিবন্ধিত কোম্পানিগুলোর তালিকা তুলে ধরা হয়েছে।

আসাদ/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়