ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ডেঙ্গুতে মারা গেলেন এমবিবিএস শেষ বর্ষের শিক্ষার্থী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০২, ২৫ জুলাই ২০২৩  
ডেঙ্গুতে মারা গেলেন এমবিবিএস শেষ বর্ষের শিক্ষার্থী

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব এবং বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তার পর একইদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে রাজধানীর আনোয়ার খান মডার্ণ মেডিক্যাল কলেজের শেষ বর্ষের শিক্ষার্থী সৈয়দা সাদিয়া ইয়াসমিন রাইসার মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) সকালে আনোয়ার খান মডার্ণ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. এখলাসুর রহমান স্বাক্ষরিত এক শোকবার্তায় এ তথ্য জানানো হয়।

শোকবার্তায় কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. এখলাসুর রহমান জানান, রাইসার অকাল মৃত্যুতে আনোয়ার খান মডার্ণ মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ শোকাহত। মেডিক্যালের শেষ বর্ষে এসে তার মৃত্যু খুবই বেদনাদায়ক। আমরা তার রুহের মাগফেরাত কামনা করি।

রাইসার স্বামী তানজিম জানান, গত ১৮ জুলাই ধানমন্ডির ইবনে সিনা হাসপাতালে রাইসার ডেঙ্গু টেস্ট করানো হয়। এতে রেজাল্ট পজিটিভ আসে। প্লাটিলেট কমে যাওয়ায় সঙ্গে সঙ্গে আনোয়ার খান মডার্ণ হাসপাতালে রাইসাকে ভর্তি করা হয়। ওই রাতেই তাকে প্লাজমা দেওয়া হয়। পরদিন তার প্লাটিলেট ৩ হাজারে নামে। পরে চিকিৎসকরা প্লাজমা না দিয়ে সরাসরি ওষুধ দেন। ২১ জুলাই তার প্লাটিলেট কাউন্টের রেজাল্ট ২১ হাজার আসে। অবশেষে চিকিৎসারত অবস্থায় আজ সকালে তিনি মারা যান।

মেয়া/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়