ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সাঈদীর মরদেহ পিরোজপুরে নেওয়া হচ্ছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৪, ১৫ আগস্ট ২০২৩  
সাঈদীর মরদেহ পিরোজপুরে নেওয়া হচ্ছে

দেলাওয়ার হোসাইন সাঈদীর মরদেহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল (বিএসএমএমইউ) থেকে পুলিশি পাহারায় বের করে পিরোজপুর নেওয়া হচ্ছে।

মঙ্গলবার ভোর ৬টার দিকে দেলাওয়ার হোসাইন সাঈদীর মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্সটি হাসপাতাল প্রাঙ্গণ থেকে বের হয়ে পিরোজপুরের উদ্দেশ্যে রওয়ানা হয়।

প্রত্যক্ষদর্শীরা বলেন, ঢাকায় সাঈদীর জানাজার নামাজ পড়ার অনুমতি দেওয়ার দাবিতে রাতভর মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্সটি আটকে রাখেন জামায়াতের নেতাকর্মীরা। মরদেহবাহী ফ্রিজিং গাড়ি হাসপাতাল থেকে বের করতে ভক্তরা এবং জামায়াতের কর্মীরা বাধা দেন।

পড়ুন: মারা গেছেন দেলাওয়ার হোসাইন সাঈদী

এ সময় নেতাকর্মীরা দাবি করেন, রাজধানীতে যেন তার একটি জানাজা হয় এবং সেটি দিনের বেলায়। লাশবাহী গাড়ি বের করতে না দিলে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। পরে পুলিশ শাহবাগ মোড় থেকে গাড়ি বদল করে পিরোজপুরের উদ্দেশ্যে রওয়ানা হয়।

জামায়াত ইসলামীর পক্ষ থেকে জানানো হয়, তাদের সিনিয়র নেতা ও সাঈদীর পরিবারের সদস্যদের সঙ্গে প্রশাসনের কথা হয়েছে, কফিন আজ পিরোজপুর নেওয়া হবে। আগামীকাল ১৬ আগস্ট বাদ জোহর বায়তুল মোকাররমে সাঈদীর জানাজা অনুষ্ঠিত হতে পারে। আজ দুপুর ২টায় পিরোজপুরের তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

এদিকে, জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের কয়েকজন দায়িত্বশীল নেতা জানান, তাদের ইচ্ছা ঢাকায় সাঈদীর জানাজা যেন অনুষ্ঠিত হয়। সেই শর্তেই তারা প্রশাসনের কথায় মরদেহ পিরোজপুরে নিতে রাজি হয়েছে। যাতে ১৬ আগস্ট তার মরদেহ ঢাকায় আনা হয়। তবে প্রশাসন যদি পিরোজপুরে জানাজা শেষে মরদেহ দাফন করে সেক্ষেত্রে আগামীকাল বাদ জোহর বায়তুল মোকাররম মসজিদে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হবে।  

/হাসান/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়