ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

এলজিইডির প্রকল্প যথাসময়ে বাস্তবায়নের তাগিদ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ২৩ আগস্ট ২০২৩  
এলজিইডির প্রকল্প যথাসময়ে বাস্তবায়নের তাগিদ

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) গৃহীত প্রকল্পগুলো নির্ধারিত সময়ের মধ্যে বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে এলজিইডি প্রস্তাবিত ও অনুমোদিত বিভিন্ন প্রকল্পের কাজ দ্রুত শুরু করার তাগিদ দেওয়া হয়েছে।

বুধবার (২৩ আগস্ট) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান। বৈঠকে কমিটি সদস্য জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, আ স ম ফিরোজ, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, পনির উদ্দিন আহমেদ, ফেরদৌসী ইসলাম ও মোকাব্বির হোসেন খান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে এলজিইডি কর্তৃক প্রস্তাবিত বৃহত্তর রংপুর জেলার পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প অনুমোদনের সর্বশেষ অবস্থা, অনুমোদিত প্রকল্পসমূহের বাস্তবায়ন বিলম্বিত হওয়ার কারণসমূহ এবং উচ্চ পদস্থ ও মধ্যম পর্যায়ের সরকারি কর্মকর্তাদের মেধা, মান ও যোগ্যতা অনুযায়ী পদোন্নতি প্রাপ্যতা নিয়ে আলোচনা হয়। আলোচনা শেষে বালুমহালের জটিল সমস্যাগুলো সমাধানে জেলা পানি সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা কমিটির কার্যক্রম শক্তিশালী করাসহ পানি সম্পদ ও ভূমি মন্ত্রণালয়কে সমন্বয়ের মাধ্যমে কাজ করার সুপারিশ করা হয়।

বৈঠকের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এবং তার পরিবারের শাহাদাৎ বরণকারী অন্যান্য সদস্যসহ সব শহিদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়