ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

শিশু কল্যাণ ট্রাস্টের শিক্ষকদের বেতন চালুর সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৬, ২৩ আগস্ট ২০২৩  
শিশু কল্যাণ ট্রাস্টের শিক্ষকদের বেতন চালুর সুপারিশ

শিশু কল্যাণ ট্রাস্টের শিক্ষকদের বন্ধ থাকা বেতন দ্রুত চালুর সুপারিশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির পক্ষ থেকে সরকারের দৃষ্টিনন্দন প্রকল্পের আওতায় বিভিন্ন বিদ্যালয়ে চলমান কার্যক্রম নির্দিষ্ট সময়ে সম্পন্ন করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে।

বুধবার (২৩ আগস্ট) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ওই বৈঠকে কমিটির সদস্য আলী আজম, শিরীন আখতার, ফেরদৌসী ইসলাম, কাজী মনিরুল ইসলাম ও মাহমুদ হাসান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা  উপস্থিত ছিলেন।

বৈঠকে সুশিক্ষিত, বিজ্ঞানমনস্ক ও দক্ষ জনশক্তি হিসেবে শিক্ষার্থীরা যাতে যোগ্যতা ও সক্ষমতা প্রদর্শন করতে পারে সে লক্ষ্যে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেওয়া হয়।

বৈঠকে সুশিক্ষিত, বিজ্ঞানমনস্ক ও দক্ষ জনশক্তি হিসাবে শিক্ষার্থীরা  যোগ্যতা ও সক্ষমতা প্রদর্শন করতে পারে সে লক্ষ্য বাস্তবায়নে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পরামর্শ প্রদান করা হয়।

কমিটি দৃষ্টিনন্দন প্রকল্পের আওতায় যে সমস্ত  বিদ্যালয়ের কার্যক্রম চলমান রয়েছে সেগুলোর কাজ নির্দিষ্ট সময়ে সম্পন্ন করার সুপারিশ করে।

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

/এএএম/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়