ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

নির্বাচনে বিজয় নিশ্চিত করতে ছাত্রলীগকে কাজ করার আহ্বান 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৩, ২৪ আগস্ট ২০২৩  
নির্বাচনে বিজয় নিশ্চিত করতে ছাত্রলীগকে কাজ করার আহ্বান 

ছাত্রলীগের প্রতিটি নেতা-কর্মীকে আগামী নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত করার জন্য কাজ করার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম। ডিজিটাল প্লাটফর্ম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারবিরোধী বিএনপির প্রচারণার যথোপযুক্ত জবাব দেওয়ার জন্য ছাত্রলীগের নেতা-কর্মীদের নির্দেশ দেন তিনি।

বুধবার (২২ আগস্ট) বাংলাদেশ ছাত্রলীগ ফজলুল হক হল, ঢাকা বিশ্ববিদ্যালয় আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনার সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি। 

তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধের পর যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে পুনর্গঠনের কাজে হাত দিয়ে জাতির পিতা যখন দেশের রাস্তাঘাট থেকে শুরু করে সকল অবকাঠামো পুনর্নির্মাণের মাধ্যমে দেশকে ধীরে ধীরে অর্থনৈতিক উন্নতির দিকে এগিয়ে নিতে শুরু করেছিলেন তখনই ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের নির্মম বুলেট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। আজকে বঙ্গবন্ধুকে হত্যার যথোপযুক্ত জবাব যদি আমরা দিতে চাই, তাহলে একটি সুখী, সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার মাধ্যমে সেটি সম্ভব।

মন্ত্রী বলেন, বেঈমান অকৃতজ্ঞ ঘাতকেরা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তার সোনার বাংলা গড়ার স্বপ্নকে হত্যা করতে চেয়েছিল। বঙ্গবন্ধু না থাকলেও আমরা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পূরণ করে পাকিস্তানি প্রেতাত্মাদের সঠিক জবাব দিতে পারি।

তিনি বলেন, আজকে যেরকম আওয়ামী লীগের অর্জন নিয়ে বিতর্ক এবং ষড়যন্ত্র করা হয় ঠিক একইভাবে জাতির পিতা বঙ্গবন্ধুর শাসন আমল নিয়ে বিতর্ক এবং ইতিহাস বিকৃতি করা হয়। বাংলাদেশ ছাত্রলীগের সকল নেতাকর্মীকে এসব ষড়যন্ত্র এবং গুজব প্রতিরোধে কাজ করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, একটি শিক্ষিত ও তরুণ ছাত্রসমাজই পারে সব ধরনের ষড়যন্ত্র মোকাবিলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়তে।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. শাহ মো. মাসুম। ফজলুল হক হল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন নাঈমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন  বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ সাকিব বাদশা এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।

আসাদ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়