ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ২৮ আগস্ট ২০২৩   আপডেট: ১৭:২৩, ২৮ আগস্ট ২০২৩
ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ

সরকারি প্রকল্পে ঠিকাদারদের দ্বারা কোনো প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হলে উক্ত ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে গৃহীত ব্যবস্থার প্রেরিত চিঠির কপি বিভিন্ন মন্ত্রণালয়ে প্রেরণের সুপারিশ করা  হয়েছে।

সোমবার (২৮ আগস্ট) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের ‘অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৪তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. আব্দুস শহীদ বৈঠকে সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, ফজলে হোসেন বাদশা, বজলুল হক হারুন, আহসান আদেলুর রহমান এবং  খাদিজাতুল আনোয়ার বৈঠকে অংশ নেন।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীন সব অধিদপ্তর, বেসামরিক  বিমান চলাচল কর্তৃপক্ষ, বাংলাদেশ এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের চলমান প্রকল্পসমূহের ওপর বিস্তারিত আলোচনা করা হয়।

এছাড়া পর্যটন কর্পোরেশনের চলমান প্রকল্পমূহ নির্দিষ্ট সময়ের মাঝে সমাপ্ত করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

নির্মিত উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের মেরামত কাজ মুক্তিযোদ্ধা সংসদের বর্তমান কমান্ডার ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের রাজস্ব খাত থেকে সম্পাদনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকের শুরুতে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদাত বরণকারী তাঁর পরিবারের সব শহীদদের আত্মার শান্তি কামনা করে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

বৈঠকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিভিন্ন দপ্তর সংস্থার প্রধান, প্রকল্প পরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

/এএএম/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়