ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

সাবেক ধর্মমন্ত্রীর মৃত্যুতে বিশিষ্টজনের শোক

রাইজিংবিডি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২২, ২৮ আগস্ট ২০২৩  
সাবেক ধর্মমন্ত্রীর মৃত্যুতে বিশিষ্টজনের শোক

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সদস্য, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমান (৮১) আর নেই। রোববার (২৭ আগস্ট) রাত ১১টার দিকে নগরীর ধোপাখোলা নেক্সাস কার্ডিয়াক হাসপাতালে মারা যান তিনি। তার মৃত্যুতে শোক জানিয়েছেন সমাজের বিশিষ্ট ব্যক্তিরা।

‘মতিউর আজীবন মানুষের জন্য রাজনীতি করেছেন’
অধ্যক্ষ মতিউর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি। সোমবার এক শোকবার্তায় তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

শোকবার্তায় গোলাম মোহাম্মদ কাদের বলেন, প্রয়াত অধ্যক্ষ মতিউর রহমান ছিলেন একজন দেশপ্রেমিক নেতা। মহান মুক্তিযুদ্ধে তাঁর অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে। অধ্যক্ষ মতিউর রহমান আজীবন দেশ ও মানুষের জন্য রাজনীতি করেছেন। তাঁর মৃত্যুতে দেশ এক বর্ষীয়ান রাজনীতিবিদকে হারালো।

এদিকে, অধ্যক্ষ মতিউর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি।

পররাষ্ট্রমন্ত্রীর শোক
অধ্যক্ষ মতিউর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। এক শোকবার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, মরহুম অধ্যক্ষ মতিউর রহমান বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে আজীবন জনগণের কল্যাণে রাজনীতি করে গেছেন। আমাদের মহান মুক্তিযুদ্ধে তার অবদান অসামান্য। তিনি মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রবাসীকল্যাণ মন্ত্রীর শোক 
অধ্যক্ষ মতিউর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। মন্ত্রী বলেন, অধ্যক্ষ মতিউর রহমান মহান মুক্তিযুদ্ধে একজন সংগঠক ও সম্মুখযোদ্ধা ছিলেন। তিনি আজীবন বঙ্গবন্ধুর আদর্শ ও বিশ্বাসে অবিচল ছিলেন। তার মৃত্যুতে জাতি একজন অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিককে হারালো। 

/হাসান/নঈমুদ্দীন/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়