ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

কুয়েতে প্রবাসী বাংলাদেশিদের স্বেচ্ছায় রক্তদান 

আ হ জুবেদ, কুয়েত থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৫, ২৯ আগস্ট ২০২৩  
কুয়েতে প্রবাসী বাংলাদেশিদের স্বেচ্ছায় রক্তদান 

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে কুয়েতে বাংলাদেশ দূতাবাস এবং কুয়েতে জাতিসংঘ মানব বসতি কর্মসূচি (ইউএন-হ্যাবিট্যাট) যৌথভাবে শনিবার (২৬ আগস্ট) কুয়েতের জাবরিয়া সেন্ট্রাল ব্লাড ব্যাংকে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করে।

বাংলাদেশ দূতাবাস ও ইউএন-হ্যাবিট্যাট এর যৌথ উদ্যোগে আয়োজিত রক্তদান কর্মসূচি উদ্বোধন করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান এবং ‌ইউএনএইচ জিসিসি আঞ্চলিক অফিসের হেড অফ মিশন আমিরা এইচ. আল হাসান।

এতে উপস্থিত ছিলেন ইন্দোনেশিয়া, তুরস্ক ও আফগানিস্তানের রাষ্ট্রদূতরা। এছাড়াও উপস্থিত ছিলেন শ্রীলঙ্কা দূতাবাসের প্রতিনিধি, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা,  "ইউএনএইচ জিসিসি" এর আঞ্চলিক কর্মকর্তা, কুয়েতে বাংলাদেশি কমিউনিটির প্রবাসীরা এবং স্থানীয় ও বাংলাদেশি গণমাধ্যমকর্মীরা।

"ইউএনএইচ জিসিসি" আঞ্চলিক অফিসের হেড অফ মিশন আমিরা এইচ. আল হাসান বলেন, কুয়েতের বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যৌথভাবে একটি যুগান্তকারী রক্তদান কর্মসূচি করতে পেরে আমরা গর্বিত। এটি আমাদের স্বাস্থ্যকর শহর গড়ে তোলার চলমান প্রচেষ্টার একটি অংশ। 

তিনি আরও বলেন, রক্তদান কর্মসূচির কারণে স্থানীয় নাগরিকরাসহ অনেকেই উপকৃত হবেন।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান যৌথভাবে রক্তদান কর্মসূচি পরিচালনায় সহায়তার জন্য জাতিসংঘ-হ্যাবিট্যাটের অফিসকে ধন্যবাদ জানান। তিনি বাংলাদেশ কমিউনিটির রক্তদাতাদের অনুপ্রাণিত করার জন্য সব রাষ্ট্রদূত ও তাদের প্রতিনিধিদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া কুয়েত জাবরিয়া ব্লাড ব্যাংক কর্তৃপক্ষকে এবং উপস্থিত সবাইকে আন্তরিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। সেই সঙ্গে কুয়েতে অবস্থানরত সব বাংলাদেশি নাগরিককে কুয়েত রাষ্ট্রের নিয়মকানুন মেনে চলার জন্য অনুরোধ করেন।

ক্যাম্পেইন চলাকালীন বাংলাদেশ কমিউনিটির দুই শতাধিক সদস্য স্বেচ্ছায় কুয়েত ব্লাড ব্যাংকে রক্তদান করেছেন।

মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়