ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

মেরিন একাডেমিগুলোতে ফার্স্ট এইড-ট্রমা সেন্টার নির্মাণের সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৩, ৩১ আগস্ট ২০২৩  
মেরিন একাডেমিগুলোতে ফার্স্ট এইড-ট্রমা সেন্টার নির্মাণের সুপারিশ

বাংলাদেশ মেরিন একাডেমিগুলোতে ফার্স্ট এইড-ট্রমা সেন্টার নির্মাণের সুপারিশ করেছে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। 

বৃহস্পতিবার (৩১ আগস্ট) জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৬০তম বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম (বীর উত্তম) সভায় সভাপতিত্ব করেন। 

বৈঠকে কমিটির সদস্য গোলাম কিবরিয়া টিপু এবং এস এম শাহজাদা অংশগ্রহণ করেন। কমিটি ১৫ আগস্ট শাহাদতবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করে বৈঠক শুরু করে। বৈঠকে ৫৯তম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন করা হয়। 

বৈঠকে আধুনিক প্রযুক্তির যুগে বাংলাদেশকে ডিজিটালাইজড করার লক্ষ্যে বাল্কহেড ট্র্যাকিংয়ের জন্য চিপ, ট্র্যাকার ও নম্বরপ্লেট সংযুক্ত করা, প্রয়োজনে প্রযুক্তিতে দক্ষ কর্মীদের নিয়োগের সুপারিশ করা হয়। কমিটি বাংলাদেশ মেরিন একাডেমিগুলোতে ফার্স্ট এইড-ট্রমা সেন্টার নির্মাণের সুপারিশ করে।
   
এছাড়াও বৈঠকে বাংলাদেশ মেরিন একাডেমি ও নৌ-পরিবহন অধিদপ্তর (ডি. জি. শিপিং) এর কার্যপরিধি, উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি, সমস্যা ও সমাধান সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।  

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, নৌ-পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক, বাংলাদেশ মেরিন একাডেমির কমান্ডেন্ট (রংপুর, পাবনা, বরিশাল, সিলেট), নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়