ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে পদোন্নতির তোড়জোড়

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৩, ৩ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২২:১৭, ৩ সেপ্টেম্বর ২০২৩
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে পদোন্নতির তোড়জোড়

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ৬ষ্ঠ গ্রেডে পদন্নোতি পেতে তোড়জোড় শুরু হয়েছে বলে গুঞ্জন উঠেছে। তবে, অধিদপ্তরের সাংগঠনিক কাঠামোতে ৬ষ্ঠ গ্রেডের পদ বিদ্যমান না থাকায় সিনিয়র স্কেল প্রদানের সুযোগ নেই বলে জানা গেছে।

এর আগে, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে সরাসরি নিয়োগপ্রাপ্ত ৯ জন বিসিএস ক্যাডারের কর্মকর্তা জাতীয় বেতন স্কেল ২০১৫ এর অনুচ্ছেদে ৩(১) অনুযায়ী ৯ম গ্রেডে চাকরিকাল ৫ বছর পূর্তি এবং সিনিয়র স্কেল পদন্নোতি পরীক্ষায় উত্তীর্ণ হওয়াতে সিনিয়র স্কেলের ৬ষ্ঠ গ্রেডে বেতনে পদোন্নতি প্রদানের জন্য আবেদন করেন।

পরবর্তীতে বিষয়টি নিয়ে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস. এম. গোলাম ফারুকের সভাপতিত্বে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তৎকালীন প্রধান প্রকৌশলী সাইফুর রহমানও উপস্থিত ছিলেন।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগের প্রস্তাব এবং প্রধান প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপস্থাপনার প্রেক্ষিতে অর্থ বিভাগের প্রতিনিধি সভাকে জানান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সাংগঠনিক কাঠামোতে ৬ষ্ঠ গ্রেডের পদ বিদ্যমান না থাকলে সে ক্ষেত্রে ৬ষ্ঠ গ্রেডে সিনিয়র স্কেল প্রদানের সুযোগ নেই। ফলে, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সাংগঠনিক কাঠামোতে ৬ষ্ঠ গ্রেডের পদটি বিদ্যমান না থাকায় প্রস্তাবিত ৯ জন কর্মকর্তাকে সিনিয়র স্কেলে ৬ষ্ঠ গ্রেডে সিনিয়র স্কেল প্রদানের সুযোগ দেওয়া হয়নি।

তবে, ফের ৬ষ্ঠ গ্রেডে সিনিয়র স্কেলে পদোন্নতি পেতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে কিছু কর্মকর্তা তোড়জোড় শুরু করেছেন বলে জানা গেছে। বিষয়টি নিয়ে সোমবার (৪ সেপ্টেম্বর) একটি সভার আয়োজন করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সরোয়ার হোসেন বলেন, যা হবে নিয়ম মেনে হবে, নিয়মের বাইরে কিছু হবে না।

হাসান/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়