ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ঢাকা উত্তরে এডিসের লার্ভা পাওয়ায় জরিমানা প্রায় ৭ লাখ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ৫ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৮:৪৬, ৫ সেপ্টেম্বর ২০২৩
ঢাকা উত্তরে এডিসের লার্ভা পাওয়ায় জরিমানা প্রায় ৭ লাখ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মশক নিধন অভিযানে ৩টি নির্মীয়মাণ ভবনে এডিসের লার্ভা পাওয়ায় ৬ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। 

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত ডিএনসিসির পরিচালিত অভিযানে এই জরিমানা আদায় করা হয়।

ডিএনসিসি জানায়, অঞ্চল-৫ এর আওতাধীন কল্যাণপুর এলাকায় মশক নিধন অভিযানে ৩টি নির্মীয়মাণ ভবনে এডিসের লার্ভা পাওয়ায় ৩টি নির্মীয়মাণ প্রতিষ্ঠানকে ৩টি মামলায় মোট ৬ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বির আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট সারাওয়াত মেহজাবীন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রমথ রনজন ঘটক।

অঞ্চল-৩ এর আওতাধীন ২২ নম্বর ওয়ার্ডের রামপুরা এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রাখী আহমেদ মশক নিধন অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে বাসা-বাড়ি, বাণিজ্যিক ভবন ও নির্মীয়মাণ ভবনে, ফাঁকা প্লটে মশক বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

অঞ্চল-১০ এর আওতাধীন ৪১নম্বর ওয়ার্ডের অন্তর্গত মুন্সিবাড়ি এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল বাসেত অভিযান পরিচালনা করেন।

এ ছাড়াও, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও সহকারী স্বাস্থ্য কর্মকর্তারা ডিএনসিসির ১০টি অঞ্চলের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ করেন এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়