ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

প্যাসেঞ্জার ট্রাইলে পদ্মা সেতু পাড়ি দিলো ট্রেন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ৭ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১২:৩০, ৭ সেপ্টেম্বর ২০২৩
প্যাসেঞ্জার ট্রাইলে পদ্মা সেতু পাড়ি দিলো ট্রেন

যাত্রী নিয়ে প্রথম ট্রাইলের জন্য পদ্মা সেতুর উদ্দেশে যাত্রা শুরু করলো ট্রেন। ট্রেনে রয়েছেন মন্ত্রী, সচিব, সংসদ সদস্য, প্রকৌশলী এবং বাংলাদেশ রেলওয়ের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০.১৫ মিনিটে যাত্রী নিয়ে কমলাপুর রেলস্টেশন ত্যাগ করে ট্রেনটি। এরই মধ্যদিয়ে প্রথমবারের মতো যাত্রী নিয়ে পদ্মাসেতু পাড়ি দিলো ট্রেন।এরপর আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই রেলপথের উদ্বোধন করবেন। 

পদ্মা সেতুর প্যাসেঞ্জার ট্রায়াল ট্রেনের লোকোমাস্টার এনামুল হক বলেন, খুবই ভালো লাগছে যে আমি প্রথম লোকো মাস্টার হিসেবে স্পেশাল কোচ নিয়ে পদ্মা সেতু হয়ে প্যাসেঞ্জার ট্রাইল দিচ্ছি।

পুরো প্রকল্পে নির্মাণ হতে যাওয়া ঢাকা থেকে যশোর পর্যন্ত রেলপথের দৈর্ঘ্য ১৭২ কিলোমিটার।

প্রকল্প পরিচালক জানান, ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে ভাঙ্গা জংশন পর্যন্ত প্রায় ৮২ কিলোমিটার রেল পথের কাজ পুরোপুরি শেষ। শুরুতে মাওয়া প্রান্তে মাওয়া স্টেশন, পদ্মা সেতু পার হওয়ার পর পদ্মা স্টেশন এবং ভাঙ্গা জংশন স্টেশন পর্যন্ত রেল চলাচল করবে। পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ব্যয় হবে প্রায় ৩৯ হাজার কোটি টাকা। 

২০২৪ সালের জুনে ফেস দুইয়ের কাজ শেষ হবে বলেও জানান প্রকল্প পরিচালক।

উল্লেখ্য, বুধবার (৬ সেপ্টেম্বর) ৭টি ইন্দোনেশিয়ান কোচ নিয়ে ৬৬ সিরিজের ডিজেল চালিত আমেরিকান ইঞ্জিন ট্রেনটিকে ঈশ্বরদী থেকে পদ্মা সেতু পাড়ি দিয়ে ঢাকায় নিয়ে আসা হয়।

সুকান্ত/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়