ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডের কারণ জানতে তদন্ত কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২১, ১৫ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ০৮:২২, ১৫ সেপ্টেম্বর ২০২৩
কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডের কারণ জানতে তদন্ত কমিটি

অগ্নিকাণ্ডে মোহাম্মদপুর কৃষি মার্কেটের প্রায় ৪০০ দোকান পুড়েছে বলে দাবি করছেন ব্যবসায়ীরা

রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান ও ক্ষয়-ক্ষতির পরিমাণ নিরুপণে তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তর। অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি করা হয়েছে। কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) রাতে ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান শিকদার এ তথ্য জানিয়েছেন। তদন্ত কমিটির অপর সদস্যদের নাম পরে জানানো হবে বলে জানিয়েছেন তিনি। 

বৃহস্পতিবার ভোর পৌনে ৪টার দিকে মার্কেটের ডানদিকে আগুনের সূত্রপাত হয়। শুরুতে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে একে একে ১৭টি ইউনিট ঘটনাস্থলে যায়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনী। সকাল ৯টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। 

অগ্নিকাণ্ডে মোহাম্মদপুর কৃষি মার্কেটের প্রায় ৪০০ দোকান পুড়েছে বলে দাবি করছেন ব্যবসায়ীরা। তারা বলছেন, মার্কেট ও কাঁচাবাজারে বৈধ-অবৈধ মিলিয়ে ৭০০-৮০০ দোকান ছিল। তবে, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা বলেছেন, অবৈধ দোকানগুলো ছিল ফুটপাতে। সিটি করপোরেশন থেকে দোকান বরাদ্দ দেওয়া ছিল ৩১৭টি। এর মধ্যে পুড়েছে ২১৭টি দোকান।

মাকসুদ/রফিক 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়