ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

গুলশান কাঁচাবাজারের ঝুঁকিপূর্ণ মালামাল নিলামে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২১, ২১ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১২:২৪, ২১ সেপ্টেম্বর ২০২৩
গুলশান কাঁচাবাজারের ঝুঁকিপূর্ণ মালামাল নিলামে

রাজধানীর গুলশান-২ নম্বরে কাঁচাবাজারের ঝুঁকিপূর্ণ মাছ-মাংসের ভবনের সব অকেজো ও অপসারণযোগ্য মালামাল নিলামে তুলছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলম এ বিষয়ে একটি নিলাম বিজ্ঞপ্তি দিয়েছেন।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। 

ড. মোহাম্মদ মাহে আলম জানান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মালিকানাধীন গুলশান-২ কাঁচাবাজারের ঝুঁকিপূর্ণ মাছ-মাংসের ভবনের অকেজো, অপসারণযোগ্য মালামাল (যেখানে যে অবস্থায় আছে ভিত্তিতে) নিলামে বিক্রি করা হবে। সেলক্ষ্যে আগামি ২৫ সেপ্টেম্বর নগর ভবনে প্রকাশ্য নিলাম ডাকের আয়োজন করা হয়েছে। 

জানা গেছে, নিলাম ডাকে প্রত্যেক নিলাম ক্রেতাকে নিলাম পরিচালকের কাছে জামানত বাবদ ৫ হাজার টাকা নগদে জমা রাখতে হবে। সর্বোচ্চ ডাক যিনি বা যে প্রতিষ্ঠান দেবে, তাকে নিলামের ২৫ শতাংশ অর্থ নিলাম ডাক শেষ হওয়ার সঙ্গে সঙ্গে নগদে পরিশোধ করতে হবে। এক্ষেত্রে কোনো চেক গ্রহণ করা হবে না।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সম্পত্তি বিভাগ জানিয়েছে, নিলামের অবশিষ্ট অর্থ, নিলামের মোট দরের ওপর ১০ শতাংশ হারে আয়কর এবং ৭.৫ শতাংশ হারে মূল্য সংযোজন করসহ (ভ্যাট) নিলামের অর্থ কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদনের পর পরিশোধ করতে হবে। ভ্যাট, আয়করসহ নিলামের অর্থ পরিশোধ করতে ব্যর্থ হলে নিলাম বাতিল করে ২৫ শতাংশ জামানত বাজেয়াপ্ত করা হবে।

মেয়া/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়