ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

‘বাংলাদেশের বদলে যাওয়ার গল্প পৃথিবীর মানুষ জানতে চায়’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৭, ২২ সেপ্টেম্বর ২০২৩  
‘বাংলাদেশের বদলে যাওয়ার গল্প পৃথিবীর মানুষ জানতে চায়’

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ‘বাংলাদেশ বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন বিশ্বের বিস্ময়। ছোট বাংলাদেশের বড় অর্জনে বদলে যাওয়ার গল্প এখন পৃথিবীর সব মানুষ জানতে চায়।’

শুক্রবার (২২ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয় শিশু কিশোর ও যুব কল্যাণ সংগঠন ‘চাঁদেরহাট’ এর ৫০ বছর ও ষষ্ঠ জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান- বাংলাদেশে সুন্দর মানুষ তৈরি হোক। সেই সুন্দর মানুষ শুধু বাংলাদেশের নয় সমগ্র পৃথিবীর জন্য কাজ করবে। ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করার পর বাংলাদেশ অন্ধকারে হারিয়ে গিয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে সরকার কাজ করছে বলে বাংলাদেশ এখন আলোর মুখ দেখছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ বদলে গেছে। এ  বদলে যাওয়ার নেতৃত্বকে পৃথিবীর মানুষ সম্মান করছে। আমরা সম্মানিত হচ্ছি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে যে জাতীয় শিশু কিশোর দিবস পালন করা হয় সেটি ছিল এই চাঁদেরহাটেরই প্রস্তাবনা। প্রতিমন্ত্রী এজন্য চাঁদেরহাট সংগঠনকে ধন্যবাদ জানান। তিনি আশা করেন, মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করে যাওয়া সংগঠন চাঁদেরহাট শিশু-কিশোরদের মেধা এবং সংস্কৃতি বিকাশে দেশে একটি নবজাগরণ সৃষ্টি করবে। তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে এগিয়ে যাওয়া সংগঠনটি মানব সেবার কাজে আরও বেশি নিয়োজিত থাকবে।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ইয়াহিয়া সোহেলের সভাপতিত্বে এবং সম্মেলন প্রস্তুতি পরিষদের সদস্য সচিব মুফদি আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সংসদ সংগঠনের জাতীয় প্রেসিডিয়ামের চেয়ারম্যান মোহাম্মদ জাকারিয়া পিন্টু, সংগঠনের উপদেষ্টা দৈনিক যুগান্তর সম্পাদক সাইফুল আলম, সম্মেলন প্রস্তুতি পরিষদের আহ্বায়ক জামিউর রহমান লেমন প্রমুখ।

এর আগে, প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জাতীয় পতাকা এবং মো. জাকারিয়া পিন্টু সংগঠনের পতাকা উত্তোলনের মাধ্যমে চাঁদেরহাটের ৫০ বছর ও ষষ্ঠ জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন।

এএএম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়