ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

‘প্রধানমন্ত্রী আপনাদের পাশে আছেন, কেউ কষ্ট পাবেন না’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৯, ২৩ সেপ্টেম্বর ২০২৩  
‘প্রধানমন্ত্রী আপনাদের পাশে আছেন, কেউ কষ্ট পাবেন না’

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মোহাম্মদপুর কৃষি মার্কেটের ব্যবসায়ী ও শ্রমিকদের আশ্বস্ত করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, দুই হাত ভরে দিবা, যাতে আমার জনগণ জানতে পারে ও বুঝতে পারে শেখ হাসিনা তাদের পাশে আছে, শেখ হাসিনার সরকার তাদের পাশে আছে। প্রধানমন্ত্রী আপনাদের পাশে আছেন, কেউ কষ্ট পাবেন না।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে অগ্নিকা‌ণ্ডে ক্ষতিগ্রস্ত মোহাম্মদপুর কৃষি মার্কেট পরিদর্শন শে‌ষে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তি‌নি।

ব্যবসায়ী ও দোকান মালিক সমিতির নেতাদের কথা শুনে রোববারের মধ্যে কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য এক হাজার বান্ডিল টিন ও এক কোটি টাকা দেওয়ার ঘোষণা দেন প্রতিমন্ত্রী।

এসময় তিনি বলেন, লাগলে আরও সহায়তা দেওয়া হবে। এ ছাড়া ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের চাল ও নগদ টাকা দেওয়া হবে। আগুন লাগার আগে যার যে পরিমাণ জায়গায় দোকান ছিল তারা যেন আগের অবস্থায় ফিরে যেতে পারেন। কারও জায়গা কেউ যেন দখল না করে। আগের অবস্থায় কাজ শুরু হবে। কৃষি মার্কেটের মালিক যেহেতু সিটি করপোরেশন তারা এখানকার সৌন্দর্য বাড়িয়ে দিতে কাজ করবে।

প্রধানমন্ত্রী যেন জানতে পারেন যে, সত্যিকারের ক্ষতিগ্রস্ত মানুষ সহায়তা পেয়েছে। তাদের হক কোনোভাবে নষ্ট করা যাবে না। দুর্যোগ মোকাবিলা ও দুর্যোগের ক্ষয়ক্ষতি কাটিয়ে পুনর্বাসন করার কার্যক্রমে বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল- যোগ ক‌রেন প্রতিমন্ত্রী।

এনামুর রহমান বলেন, বেশিরভাগ দোকানে দেখা যায় শর্টসার্কিট থেকে আগুন লাগছে। দক্ষ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার দিয়ে ডিজাইন করে বিদ্যুৎ সংযোগ নিতে হবে। যদি সাধারণ ইলেকট্রিক মিস্ত্রি দিয়ে যেনতেনভাবে লাইন টানা হয়, তাহলে আগুনের ঘটনা বারবার মোকাবিলা করতে হবে। কাজেই শুধু সরকার নয়, জনগণকে সচেতন করতে হবে এবং জনগণকেও কমপ্লেক্স তৈরিতে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য সাদেক খান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মিজানুর রহমান, স্থানীয় কাউন্সিলর ও ব্যবসায়ী সমিতির সভাপতি সলিমুল্লাহ সলু এবং ব্যবসায়ীদের পক্ষ থেকে আবুল কালাম আজাদ বক্তৃতা করেন।

নঈমুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়