ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

আম্মান দূতাবাস পরিদর্শনে এনডিসি’র প্রতিনিধিদল

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪২, ২৪ সেপ্টেম্বর ২০২৩  
আম্মান দূতাবাস পরিদর্শনে এনডিসি’র প্রতিনিধিদল

আম্মানে বাংলাদেশ দূতাবাসে এনডিসি`র প্রতিনিধিদল

বাংলাদেশের ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ১৯ সদস্যের একটি প্রতিনিধিদল জর্ডানের রাজধানী আম্মানে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেছে। এ সময় জর্ডানিয়ান আর্মড ফোর্সেসের (জেফ) প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জর্ডানিয়ান আর্মড ফোর্সেস (জেফ) এবং বাংলাদেশ দূতাবাসের সার্বিক সমন্বয়ে সফরটি অনুষ্ঠিত হয়েছে। সফরকালে এনডিসি’র প্রতিনিধিদল জর্ডানের বিভিন্ন গুরুত্বপূর্ণ সামরিক ও ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন করে।

রোববার (২৪ সেপ্টেম্বর) আম্মানস্থ বাংলাদেশ দূতাবাস জানায়, দূতাবাসে অনুষ্ঠানের শুরুতে প্রতিনিধিদলের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মামুন উর রশীদ বক্তব্য দেন। রাষ্ট্রদূত নাহিদা সোবহান বাংলাদেশ-জর্ডান সম্পর্কের ওপর একটি উপস্থাপনা তুলে ধরেন। তিনি বাংলাদেশ ও জর্ডানের বর্তমান সম্পর্কের বিভিন্ন দিক ও ভবিষ্যতের সম্ভাবনার ওপর আলোকপাত করেন।

রাষ্ট্রদূত প্রতিরক্ষা ক্ষেত্রে বাংলাদেশ ও  জর্ডানের ঐতিহাসিক সম্পর্কের বিষয়েও উল্লেখ করেন। এর পর জর্ডানে বাংলাদেশ দূতাবাসের কার্যক্রমের ওপর একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

রাষ্ট্রদূত নাহিদা সোবহান এনডিসি’র প্রতিনিধি দল এবং জর্ডানিয়ান আর্মড ফোর্সেসের প্রতিনিধিদের মধ্যাহ্নভোজের আমন্ত্রণ জানান। বাংলাদেশের ন্যাশনাল ডিফেন্স কলেজের পক্ষ থেকে রাষ্ট্রদূত ও বাংলাদেশ দূতাবাসকে ধন্যবাদ জানানো হয়।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়